ঢাকা সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

নেশন্স লিগ থেকে অবনমন ইংল্যান্ডের


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৪:৫৬ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২২
নেশন্স লিগ থেকে অবনমন ইংল্যান্ডের

নেশন্স লিগে অবনমন এড়াতে ইতালির বিপক্ষে হার এড়ানোর প্রয়োজন ছিল ইংল্যান্ডের। বাঁচা মরার লড়াইয়ে নুন্যতম লড়াই করতে পারলো না ইংলিশরা। ইতালির কাছে ১-০ গোলের ব্যবধানে হেরে নেশন্স লিগ থেকে অবনমিত হলো গ্যারেথ সাউদগেটের দল।


শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সান সি’রোতে ইতালির মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড। সর্বশেষ ইউরোর পর থেকে দুই দলের অবস্থা চরম ভয়াবহ। ইতালি তো বিশ্বকাপেও সুযোগ পায়নি আর এবার ইংল্যান্ড নেশন্স লিগে নেমে গেল দ্বিতীয় স্তরে।

 

ম্যাচের প্রথমার্ধে অবশ্য বল দখলের লড়াইয়ে ইংল্যান্ডই এগিয়ে ছিল। কিন্তু সেই পুরোনো রোগ, ফিনিশিংয়ে ব্যর্থতাতেই গোল পাওয়া হয়নি তাদের। পাঁচটি শট নিয়ে মাত্র একটি শটই ইতালির গোলপোস্টে রাখতে পেরেচে গ্যারেথ সাউথগেটের দল।


দ্বিতীয়ার্ধে অবশ্য দুই দলই সমানে আক্রমণ শুরু করে। সে স্রোতে ম্যাচে ৬৯ মিনিটে গোল পেয়ে যায় ইতালি। লিওনার্দো বোনুচ্চির ক্রস নিয়ন্ত্রন করে দুর্দান্ত বাকানো শটে লক্ষ্যভেদ করেন জিয়াকোমো রাসপাদোরি।

 

গোল হজম করে জ্যাক গ্রিলিশ ও লুক শ’কে নামান ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট। কিন্তু তাতেও কোনো কাজ হয়নি।  ৭৭তম মিনিটে হ্যারি কেনের শট দুর্দান্ত দক্ষতায় ফিরিয়ে দেন ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুমা।


ম্যাচের বাকি সময়ে দুই দলই একাধিক সুযোগ নষ্ট করলে গোল ব্যবধান আর পরিবর্তন হয়নি। ১-০ গোলের হারে দ্বিতীয় স্তরে নেমে গেছে ইংল্যান্ড।

 

এই নিয়ে টানা পাঁচ ম্যাচ জয়বিহীন থাকলো ইংলিশরা।  সর্বশেশ ১৯৯২ সালে টানা পাঁচ ম্যাচ জয়বঞ্চিত ছিল তারা। শুধু তাই ওপেন প্লে থেকেও এই পাঁচ ম্যাচে গোল করতে পারেনি সাউথগেটের শিষ্যরা। এছাড়া ২০০০ সালের পর টানা তিন ম্যাচ গোলবিহীন কাটালো ইংল্যান্ড। 

 

একুশে সংবাদ/এসএস