ঢাকা মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

লিটনের ‘অদ্ভুত’ আউট


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৫১ পিএম, ৩০ জুলাই, ২০২২
লিটনের ‘অদ্ভুত’ আউট

 

২০৬ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। মারকুটে ব্যাটিংয়ের পরিবর্তে উল্টো উইকেট হারিয়ে বসে টাইগাররা। প্রথম ওভারে তারা নেন ৫ রান নেন ওপেনার লিটন দাস আর মুনিম শাহরিয়ার। তবে দ্বিতীয় ওভারেই সাজঘরের পথ ধরেন মুনিম। ওয়েলিংন মাসাকাদজার ঘূর্ণিতে শর্ট থার্ডম্যানে সহজ ক্যাচ দেন ৮ বলে ৪ করে।

 

টি-টোয়েন্টি ক্রিকেটে লিটন দাস ১ হাজার রানের মাইলফলক ছুঁয়ে তার ঝড়ো ব্যাটিংয়ে পাওয়ার প্লেতে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। কিন্তু এরপরই অদ্ভূত এক আউট হয়ে সাজঘরে ফিরেন ডানহাতি এই ব্যাটস্ম্যান। 

 

সপ্তম ওভারে শন উইলিয়ামসের বলে শর্ট ফাইন লেগে ক্যাচ তুলে দেন লিটন। এনগারাভা বলটা তালুবন্দী করলেও দ্রুত হাত থেকে ফেলে দেন। ফলে ক্যাচ আউট থেকে বেঁচে যান লিটন।

 

কিন্তু লিটন ভেবেছিলেন আউট হয়ে গেছেন। তাই ক্রিজ ছেড়ে বেরিয়ে পড়েন। ওই সুযোগে রানআউট করে দেন উইলিয়ামস। ১৯ বলে ৬ বাউন্ডারিতে গড়া লিটনের ৩২ রানের ঝড়ো ইনিংসটি থামে বোকার মতো আউটে।

 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত  বাংলাদেশের সংগ্রহ ১১.৩ ওভারে ৩ উইকেটে ৯৮ রান। নাজমুল হোসেন শান্ত ১৫ আর আফিফ ৪ রানে অপরাজিত আছেন।

 

এর আগে টাইগারদের ২০৬ রানের টার্গেট দেয় স্বাগতিকরা। ৩ উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করে তারা। ওয়েসলি মাধভিরে এবং সিকান্দার রাজা মিলে চতুর্থ উইকেট জুটিতে ৯১ রান যোগ করেন স্বাগতিকদের ইনিংসে। ৪৬ বলে ৬৭ রান করে দলীয় ১৯০ রানের মাথায় আহত হয়ে মাঠ ছাড়েন ওয়েসলি মাধভিরে। ২৬ বলে ৬৫ রানের ঝড়ো ইনিংস খেলেন সিকান্দার রাজা। ৭টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন তিনি।

 

এছাড়া ৩৩ রান করেন শন উইলিয়ামস, ২১ রান করেন ক্রেইগ আরভিন এবং ওপেনার রেগিস চাকাভা করেন ৮ রান। বাংলাদেশের হয়ে মোস্তাফিজুর রহমান নেন ২ উইকেট এবং মোসাদ্দেক হোসেনের শিকার বাকি ১ উইকেট।

 

একুশে সংবাদ.কম/জা.হা