AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তামিম টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরতে চায় না-বিসিবি সভাপতি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:৩২ এএম, ২৩ জানুয়ারি, ২০২২
তামিম টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরতে চায় না-বিসিবি সভাপতি

তামিম ইকবাল আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের আপাতত সমাপ্তি দিয়েছেন ! বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, এই সংস্করণে বাংলাদেশের হয়ে আর খেলতে ইচ্ছুক নন অভিজ্ঞ ওপেনার। ফেরার জন্য জোর না করতেও তামিম অনুরোধ করেছেন বোর্ড প্রধানের কাছে। গত ১ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও বার্তায় টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেন তামিম। 

এরপর বিশ্বকাপ ও পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাকে বিবেচনা করা হয়নি চোটের কারণে মাঠের বাইরে থাকায়। সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট লিগ দিয়ে চোট কাটিয়ে মাঠে ফেরেন তামিম। এরপর খেলছেন চলতি বিপিএলেও। তবে মাঠে ফিরলেও বাংলাদেশের জার্সিতে টি-টোয়েন্টিতে আর ফেরা হচ্ছে না তার। বিপিএলের ম্যাচ শেষে শনিবার রাতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি নিশ্চিত করে দিলেন সেটি।

তিনি বলেন,‘ওর সাথে আমি কথা বলেছি। বলতে গেলে... ওকে বলেছিলামও, তুমি আবার টি-টোয়েন্টিতে ফিরে আসো। এটা ছাড়বে কেন? তুমি আমাদের সেরা ওপেনার। অবশ্যই তোমার থাকা উচিত। টেলিফোনে কথা হয়েছিল। ও আমাকে একটা কথা বলেছে, ‘আপনি আমাকে জোর করবেন না। আপনি বললে তো আমাকে আসতেই হবে। কিন্তু আমি আসলে এই ফরম্যাটে খেলতে চাই না’।’

এছাড়া তিনি বলেন,‘এটা বলার পর আমার মনে হয়েছে, ওকে আর কিছু বলা উচিত না। কেউ যদি খেলতেই না চায়, তাকে জোর করে একটা ফরম্যাটে খেলানো ঠিক না।’

বাংলাদেশের পরের টি-টোয়েন্টি সিরিজ আগামী মাসেই আফগানিস্তানের বিপক্ষে। তামিম তার ৭৮ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারের সবশেষটি খেলেছেন ২০২০ সালের মার্চে, জিম্বাবুয়ের বিপক্ষে। বাংলাদেশের হয়ে তার ম্যাচ ৭৪টি, রান করেছেন ২৪.৬৫ গড়ে ১ হাজার ৭০১। স্ট্রাইক রেট ১১৭.৪১। টি-টোয়েন্টিতে দেশের একমাত্র সেঞ্চুরিয়ান তিনি। চারটি ম্যাচ খেলেছেন তিনি বিশ্ব একাদশের হয়ে।

একুশে সংবাদ/এসএস/

Link copied!