ঢাকা বুধবার, ১৮ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

৬ মিনিটে ২ গোলে শেষ ষোলোয় বার্সা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৫৫ এএম, ৬ জানুয়ারি, ২০২২
৬ মিনিটে ২ গোলে শেষ ষোলোয় বার্সা

স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় বুধবার রাতে শেষ বত্রিশের ম্যাচে লিনারেস দেপোর্তিভোকে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। হুগো দিয়াসের গোলে পিছিয়ে পড়া কাতালান ক্লাবটি সমতায় ফেরে উসমান দেম্বেলের নৈপুণ্যে। তাদের জয়সূচক গোলটি করেন ফেররান হুতগ্লা। গত নভেম্বর দ্বিতীয় মেয়াদে বার্সেলোনায় ফিরলেও নিবন্ধন না হওয়ায় প্রতিযোগিতামূলক ম্যাচে খেলতে পারছিলেন না দানি আলভেস। 

অবশেষে এই ম্যাচ দিয়েই আবারও বার্সেলোনার জার্সিতে নামেন ব্রাজিলিয়ান এই রাইট-ব্যাক। চোট ও করোনাভাইরাসে নিয়মিত খেলোয়াড়দের অনেকে অবশ্য ছিল না কাম্প নউয়ের দলটির। উল্টো ১৯তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পেয়েই এগিয়ে যায় তৃতীয় সারির ক্লাব লিনারেস। ডান দিক থেকে সতীর্থের ক্রস ছয় গজ বক্সের বাইরে পেয়ে দারুণ কোনাকুনি হেডে গোলটি করেন দিয়াস।


দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি নামা দেম্বেলের নৈপুণ্যে ৬৩তম মিনিটে সমতার দেখা পায় বার্সেলোনা। অস্কার মিনগেসার পাস ধরে একজনের চ্যালেঞ্জ টপকে প্রায় ২২ গজ দূর থেকে জোরালো শটে দূরের পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড। ছয় মিনিট পরই আরেকটি দারুণ গোলে এগিয়ে যায় বার্সেলোনা। নিকো গনসালেসের পাস ধরে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে দুজনের মধ্যে দিয়ে এগিয়ে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ মিডফিল্ডার হুতগ্লা।

৭৫তম মিনিটে ক্রিস্তিয়ান কারাসেদোর জোরালো শট পোস্টের ওপরের দিকে বাধা পেলে বড় বাঁচা বেঁচে যায় বার্সেলোনা। তিন মিনিট পর ব্যবধান বাড়তেও পারত; তবে দেম্বেলের শট ক্রসবার কাঁপায়। ব্যবধান ধরে রেখে বাকি সময়টা পার করে দেয় গতবারের চ্যাম্পিয়নরা। আগামী শনিবার লা লিগায় গ্রানাদার মাঠে খেলতে নামবে বার্সেলোনা।

একুশে সংবাদ/এসএস/