AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেঞ্চুরি পেলেন না মুশফিক


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:১৮ পিএম, ২৭ নভেম্বর, ২০২১
সেঞ্চুরি পেলেন না মুশফিক

পাকিস্তানের বিপক্ষে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করে টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার জবাব দিয়েছেন লিটন কুমার। মুশফিকুর রহিমের সুযোগ ছিল সেঞ্চুরির। কিন্তু সেঞ্চুরির আগেই বিদায় নিয়েছেন অভিজ্ঞ এই ব্যাটার। দিনের শুরুতে লিটন, ইয়াসিরের পর মুশফিকুর রহিমের উইকেট হারায় স্বাগতিকরা।

প্রথম দিনে সাদা পোশাকে অভিষেক সেঞ্চুরি হাঁকানো লিটন দাশ এদিন দ্বিতীয় ওভারেই ফিরে যান। হাসান আলীর বলে এলবির আবেদন উঠলে আম্পায়ার সম্মতি দেননি। তবে রিভিউ করে ঠিকই লিটনের বিদায় নিশ্চিত করে পাকিস্তান। ডানহাতি এই ব্যাটার ২৩৩ বল খেলে ১১টি চার ও একটি ছক্কায় ১১৪ রানে আউট হন। পঞ্চম উইকেট জুটিতে লিটন ও মুশফিক ৪২৫ বলে ২০৬ রান তোলেন।

এরপর দ্রুতই ফিরে যান অভিষিক্ত ইয়াসির আলী। হাসান আলীর বলে বোল্ড হওয়া এই ব্যাটার ১৯ বলে ৪ করেন। তবে সেঞ্চুরি বঞ্চিত মুশফিকুর রহিম বিদায় নিলে অস্বস্তিতে পড়ে বাংলাদেশ। ফাহিম আশরাফের বলে উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের কাছে ক্যাচ দেন মুশি। অভিজ্ঞ এই ব্যাটার ২৩৩ বলে ১১টি চারে ৯১ রান করেন।

এই নিয়ে টেস্ট ক্রিকেটে নব্বই ছুঁয়েও সেঞ্চুরিতে যেতে পারলেন না তিনি ৪ বার। আন্তর্জাতিক ক্রিকেটে সব মিলিয়ে ৮ বার। দুটিই বাংলাদেশের হয়ে সর্বোচ্চ। একটি রেকর্ডে তিনি স্পর্শ করেছেন সাকিব আল হাসানকে, আরেকটিতে ছাড়িয়েই গেছেন তাকে। সাকিবও টেস্টে নব্বইয়ে আটকে গেছেন ৪ বার। তিন সংস্করণ মিলিয়ে তার এই অভিজ্ঞতা হয়েছে ৭ বার। তামিম ইকবাল টেস্টে নব্বইয়ে থমকে গেছেন ৩ বার, আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৬ বার।

একুশে সংবাদ/এসএস

Link copied!