AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে’


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৪৭ পিএম, ২৬ এপ্রিল, ২০২৪
‘নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে’

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার সিমিন হোসেন (রিমি) বলেছেন, নারী পুরুষের সমতা আনয়ন, নারীর অধিকার প্রতিষ্ঠা এবং নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে। 

আজ  পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সে বাংলাদেশ মহিলা পরিষদ কর্তৃক আয়োজিত জাতীয় পরিষদ সভা-২০২৪ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে আমরা যে রূপে নারীদের অবস্থান দেখছি পূর্বে এমনটা  ছিল না। ২০০৮ সালের পরবর্তী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীবান্ধব নীতি গ্রহণের মাধ্যমে বাংলাদেশে আজ নারীর ক্ষমতায়ন সুনিশ্চিত হয়েছে। নারীরা তাদের যোগ্যতা অনুযায়ী দেশে বিদেশে সুনামের সাথে কাজ করে যাচ্ছে। তথ্যপ্রযুক্তি, গবেষণা, খেলাধুলা, বিনোদনসহ  সকল ক্ষেত্রে নারীরা গুরুত্বপূর্ণ  ভূমিকা রাখছে এবং দেশের হয়ে সুনাম বয়ে আনছে। 

প্রতিমন্ত্রী বলেন, নারী সমাজের উন্নয়নের জন্য সরকার নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০২০, যৌতুক নিরোধ আইন ২০১৮,বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ সহ নানান ধরনের পদক্ষেপ নিয়েছে।

প্রতিমন্ত্রী আরোও বলেন, নারীদের অনলাইন প্লাটফর্মে সাইবার বুলিং  থেকে রক্ষা পাওয়ার জন্য ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ প্রণয়ন করা হয়। 

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার নারীদের গৃহস্থলী কাজের সুনির্দিষ্ট মূল্য নির্ধারণসহ  ইহাকে অর্থনৈতিক কর্মকান্ডের স্বীকৃতি স্বরূপ জিডিপি-তে  অন্তর্ভুক্তি করণের কাজ করছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!