AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিষিদ্ধ হওয়ার পথে স্পেন ফুটবল ফেডারেশন!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:২২ পিএম, ২৬ এপ্রিল, ২০২৪
নিষিদ্ধ হওয়ার পথে স্পেন ফুটবল ফেডারেশন!

স্পেনের ফুটবলে চলছে চরম অস্থিরতা। নারী ফুটবলারকে যৌন হয়রানি করার অভিযোগে গ্রেফতার হয়েছেন দেশটির ফুটবল ফেডারেশনের প্রধান লুইস রুবিয়ালেস। ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট পেদ্রো রোচাও আছেন তদন্তের আওতায়। এরই মধ্যে আবার স্প্যানিশ ফুটবল ফেডারেশনের ওপর নজরদারি শুরু করেছে ফিফা এবং উয়েফা।

 

হয়রানির অভিযোগে অনেকদিন ধরেই বিচারের আওতায় আছেন রুবিয়ালেস। তার বিদায়ের পর আপদকালীন সময়ের জন্য দায়িত্ব দেয়া হয়েছিল পেদ্রো রোচাকে। কিন্তু গত মাসে আদালতে এক সাক্ষীর দেয়া জবানবন্দির পরিপ্রেক্ষিতে তাকে নিয়েও তদন্ত শুরু করা হয়েছে।      

স্প্যানিশ ফুটবলের এই অস্থিরতার মধ্যে খানিকটা হস্তক্ষেপ করেছে দেশটির সরকার। ফুটবল ফেডারেশন দেখভালের জন্য একটি বিশেষ কমিটি গঠন করেছে দেশটির জাতীয় ক্রীড়া পরিষদ। চলমান সংকট ও স্পেনের স্বার্থ রক্ষায় এই কমিটি নতুন নির্বাচন পর্যন্ত দায়িত্ব পালন করবে বলে জানিয়েছে এই সংস্থা। বিষয়টি ভালো লাগেনি ফিফা এবং উয়েফার।

ফিফার আইন অনুসারে, যেকোনো দেশের ফুটবল ফেডারেশনে সে দেশের সরকার কোনো হস্তক্ষেপ করতে পারবে না। যদি এমন কোনো ঘটনা ঘটে তবে ওই দেশকে নিষেধাজ্ঞা দেয়ার নিয়মও রয়েছে। সে কারণেই ঝুঁকির মধ্যে পড়েছে দেশটি।

স্পেন ফুটবলে সৃষ্ট পরিস্থিতি নিয়ে একটি যৌথ বিবৃতি প্রকাশ করেছে ফিফা এবং উয়েফা। বিবৃতিতে স্পেন ফুটবলের এই পরিস্থিতি মূল্যায়ন করা হবে বলে হুশিয়ারি দিয়ে রেখেছে সংস্থা দুটি, ‘সিএসডির তথাকথিত তত্ত্বাবধান, স্বাভাবিকীকরণ ও প্রতিনিধিত্ব কমিশন আরএফইএফের স্বাধীনভাবে ও সরকারি হস্তক্ষেপ ছাড়াই কার্যাবলি পরিচালনার বাধ্যবাধকতাকে প্রভাবিত করতে পারে। ফিফা এবং উয়েফা পরিস্থিতি মূল্যায়ন করতে অতিরিক্ত তথ্য চাইবে।’

 

একুশে সংবাদ/এনএস

Link copied!