ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

১৭২ টার্গেট: মুশফিক-নাঈমের অর্ধশত 


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:১৫ পিএম, ২৪ অক্টোবর, ২০২১
১৭২ টার্গেট: মুশফিক-নাঈমের অর্ধশত 

সময়ে জ্বলে উঠলো অভিজ্ঞ মুশফিকুর রহিমের ব্যাট। আজ (২৪ অক্টোবর) শারজায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এতে ৩২ বলে নিজের অর্ধশতক পূর্ণ করেছেন মুশফিক। অর্ধশতক করেছেন ওপেনার নাঈম শেখও।

এই দু'জনের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭১ রান সংগ্রহ করেছে টাইগাররা। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেছেন নাঈম শেখ এবং মুশফিকুর রহিম করেন ৫৭ রান।

এর আগে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় লঙ্কানরা। দারুণ শুরু এনে দেন দুই ওপেনার নাঈম শেখ ও লিটন দাস। তবে দলীয় ৪০ রানের মাথায় ব্যক্তিগত ১৬ রান করে ফিরে গেছেন লিটন দাস। আর পাওয়ার-প্লেতে বাংলাদেশের সংগ্রহ ৪১ রান। এরপর আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান সাকিব আল হাসান। করুণারত্নের দুর্দান্ত একটি ডেলিভারিতে বোল্ড হয়েছেন তিনি। তার আগে দুই চারের সাহায্যে ৭ বলে ১০ রান করেন।

এর পরই নাঈম শেখকে নিয়ে জুটি গড়ে তোলেন মুশফিক। দু'জনে মিলে ৭৩ রানের জুটি গড়েন। দলীয় ১২৯ রানের মাথায় ব্যক্তিগত ৬১ রান করে ফিরে যান নাঈম। ৫২ বলে সাজানো তার ইনিংসটিতে ছিল ৬টি চারের মার।

শেষ পর্যন্ত ৩৭ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন মুশফিক। তার এই ইনিংসটিতে ছিল ৫টি চার ও দুটি ছয়ের মার। আরেক অপরাজিত ব্যাটার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ করেন ৫ বলে ১০ রান। তার আগে ব্যক্তিগত ৭ রান করে রান আউটের ফাঁদে পড়েন আফিফ হোসেন।


লঙ্কান বোলারদের মধ্যে একটি করে উইকেট নিয়েছেন লাহিরু কুমারা, চামিকা করুণারত্নে ও বিনুরা ফার্নান্দো। জয়ের জন্য শ্রীলঙ্কার প্রয়োজন ১৭২ রান।

একুশে সংবাদ / আল-আমিন