ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সাকিবের স্ট্যাম্প সমূলে উৎপাটন করলেন চামিকা


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৫:০৭ পিএম, ২৪ অক্টোবর, ২০২১
সাকিবের স্ট্যাম্প সমূলে উৎপাটন করলেন চামিকা

সাকিব আল হাসান মাঠে নেমেই দুটি বাউন্ডারি মারলেন।   কিন্তু তারপরই লঙ্কান পেসার চামিকা করুনারত্নে সাকিবের স্ট্যাম্প সমূলে উৎপাটন করে দিলেন ।

লিটন আউট হওয়ার পর মাঠে নেমে মাত্র ৭ বল উইকেটে টিকলেন। দুই বাউন্ডারিতে রান করলেন ১০টি। এরপরই করুনারত্নের বলে বোল্ড হয়ে গেলেন। বল ছিল লেগ স্ট্যাম্পের ওপর। সাকিব চেয়েছিলেন ফ্লিক করতে। কিন্তু ডেলিভারিটি ছিল খুবই নিখুঁত। ব্যাট ফাঁকি দিয়ে গিয়ে আঘাত হানে স্ট্যাম্পে।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ৯ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৫। ৩৪ রান নিয়ে ব্যাট করছেন নাইম এবং ৩ রান নিয়ে ব্যাট করছেন মুশফিকুর রহীম।

ওপেনিং নিয়ে সব সময়ই সমালোচনা। কারণ, ওপেনাররা কখনোই একটি ভালো সূচনা এনে দিতে পারেন না। সেই অপবাদ ঘোচাতেই কি না আজ শ্রীলঙ্কার বিপক্ষে ধনুর্ভঙ্গ পণ করে নেমেছেন নাইম শেখ এবং লিটন দাস।

এ দু’জনের দারুণ ব্যাটিংয়ে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ। প্রথম ৫ ওভারে বাংলাদেশ স্কোরবোর্ডে সংগ্রহ করেছে ৩৮ রান। সবাই ধরে নিয়েছিল, পাওয়ার প্লেটা ভালোভাবেই শেষ করতে পারবেন বাংলাদেশ।

কিন্তু না, সেটা আর হলো না। হার্ড হিটিং করতে গিয়েই বিপদ ডেকে আনলেন লিটন দাস। বলকেই কেন যেন মাথার ওপর দিয়ে পার করতে পারেন না। লাহিরু কুমারার বলটিকে লিটন চেষ্টা করেছিলেন ৩০ গজের ওপর দিয়ে বাউন্ডারি পার করাতে। কিন্তু বলটি মিড অফে দাসুন সানাকার হাতের মুঠোয় চলে যায়। ৪০ রানের মাথায় পড়লো প্রথম উইকেট।

সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই বাংলাদেশের মুখোমুখি শ্রীলঙ্কা। ম্যাচের শুরুতেই টস জিতেছেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন সানাকা।

অনেক সময় ম্যাচ জয়ের গ্যারান্টি দেয় টস জয়। শারজাহ ক্রিকেট গ্রাউন্ডে টস জিতেই লঙ্কান অধিনায়ক বাংলাদেশকে আমন্ত্রণ জানালেন প্রথমে ব্যাট করার জন্য। প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিলেন লঙ্কা।


একুশে সংবাদ/জা/তাশা