ঢাকা রবিবার, ০১ আগস্ট, ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

চার ম্যাচে নিষিদ্ধ হচ্ছেন সাকিব


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক :
০৫:২৭ পিএম, ১২ জুন, ২০২১
চার ম্যাচে নিষিদ্ধ হচ্ছেন সাকিব

অবধারিতই ছিল শাস্তি। শেষ পর্যন্ত সেটাই হতে যাচ্ছে। স্টাম্প ভেঙে চার ম্যাচ নিষিদ্ধ হওয়ার শঙ্কায় পড়েছেন সাকিব আল হাসান। মোহামেডানের ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাসুদুজ্জামান শনিবার গণমাধ্যমে জানান, চার ম্যাচের নিষেধাজ্ঞা আসছে সাকিবের জন্য। তবে এখনও বিসিবি কিংবা সিসিডিএমের পক্ষ থেকে সাকিবের নিষেধাজ্ঞার ব্যাপারে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি।

এরআগে শুক্রবার ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর ইনিংসের ষষ্ঠ ওভারে বৃষ্টি শুরু হয়। আম্পয়ায়ার চাইলেই ওভার শেষ করতে পারতেন। তবে ১ বল বাকি থাকতেই উইকেট ঢেকে ফেলার সিদ্ধান্ত জানায় ফিল্ড আম্পয়ায়ার। তখন ক্ষিপ্ত হয়ে যান সাকিব। এগিয়ে এসে ৩টি স্টাম্প উপড়ে মাটিতে আছড়ে মারেন তিনি।শুধু তাই নয় ড্রেসিংরুমে ফেরার সময় ফের ক্ষিপ্ত হন সাকিব। বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন রেগে তেড়ে যান তারদিকে। সাকিবও তার সঙ্গে তর্কে জুড়ে দেন। মাঠের উপস্থিত ক্রিকেটার ও স্টাফরা মিলে দুজনকে শান্ত করেন। পরে অবশ্য সুজনের কাছে ক্ষমা চেয়েছেন সাকিব। এমন ঔদ্ধত্বপূর্ণ আচরণের কারণে সাকিবকে কী শাস্তি দেয়া হয়, সে দিকে তাকিয়ে ছিল সবাই।

ঢাকার মাঠে আবাহনী-মোহামেডান মানেই উত্তেজনা। সেটা যে খেলাতেই হোক। শুক্রবার মিরপুরে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে এই দুই দলের মুখোমুখি হওয়াতেও ছিল উত্তেজনার পরশ। কিন্তু মাঠে আম্পায়ারের সঙ্গে সাকিব আল হাসানের অসদাচরণের কারণে সেই উত্তেজনা ভিন্ন একটি পর্যায়ে গিয়ে পৌঁছায়।

নিজের অপরাধের জন্য অবশ্য শুক্রবার রাতেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভক্ত-সমর্থকসহ দল ও টুর্নামেন্ট সংশ্লিষ্ট সবার কাছে ক্ষমা চেনে নেন সাকিব।  'প্রিয় ভক্ত ও অনুসারীরা, নিজের মেজাজ হারানোর জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। সেই সঙ্গে ম্যাচের আবহ নষ্ট করার জন্য ক্ষমা চাচ্ছি। বিশেষ করে যারা বাড়িতে বসে খেলা দেখছেন। আমার মতো একজন অভিজ্ঞ ক্রিকেটারের কাছে এমন আচরণ কোনোভাবেই কাম্য নয়। কিন্তু মাঝে মাঝে দুর্ভাগ্যবশত এ রকম হয়ে যায়। এই মানবিক ভুলের কারণে আমি দল, ম্যানেজমেন্ট ও টুর্নামেন্টের কমিটির কাছে ক্ষমা চাচ্ছি। আশা করছি ভবিষ্যতে আর এমনটা হবে না। ধন্যবাদ, সবার জন্য ভালোবাসা।'

কদিন আগে ঢাকা প্রিমিয়ার লিগের জৈব সুরক্ষাবলয় ভেঙেও ক্ষমা চেয়েছিলেন সাকিব। এর আগেও ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের একাধিকবার শৃঙ্খলাভঙ্গের ঘটনা আছে। সেগুলোর জন্য তিনি বিভিন্ন সময় শাস্তিও পেয়েছেন।এবারও ক্ষমা চেয়েও পার পাচ্ছেন না মোহামেডান অলরাউন্ডার সাকিব! 

একুশে সংবাদ/তাশা