ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank
বিশ্বকাপ বাছাইপর্ব

নেইমারের হ্যাটট্রিকে ব্রাজিলের জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:৫১ এএম, ১৪ অক্টোবর, ২০২০
নেইমারের হ্যাটট্রিকে ব্রাজিলের জয়

ব্রাজিলিয়ান তারকা নেইমার আজ (বুধবার) সকালের ম্যাচে দারুণ এক হ্যাটট্রিক উপহার দিয়েছেন। তার হ্যাটট্রিকে ভর করে পেরুর বিপক্ষে ৪-২ গোলে জিতেছে রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। পেরুর বিপক্ষের ম্যাচ দিয়েই ব্রাজিলের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হলেন নেইমার। একইসঙ্গে তিনি দুটি বিশ্ব রেকর্ডও ভেঙেছেন।

ম্যাচের শুরুতেই লিড নেয় পেরু। খেলা শুরুর ৬ মিনিটের মাথায় দুর্দান্ত ভলিতে পরাস্ত ব্রাজিল গোলরক্ষক ওয়েভারটনকে পরাস্ত করে পেরুর ফরোয়ার্ড আন্দ্রে কারিল্লো। গোল শোধে মরিয়া হয়ে ওঠে সেলেকাওরা। ম্যাচের ২৬ মিনিটে পেরুর ডি-বক্সে উড়ে আসা একটি ক্রসকে লাফিয়ে ধরতে যান নেইমার। এ সময় নেইমারের জার্সি ধরে তাকে ফেলে দেন পেরুর মিডফিল্ডার ইয়োশিমার ইয়োটান। সঙ্গে সঙ্গে রেফারির বাঁশি বেজে ওঠে। সফল স্পটকিক থেকে গোল করে সমতায় ফেরান নেইমার।

দ্বিতীয়ার্ধে নেমে ৫৯তম মিনিটে আবারও লিড নেয় পেরু। এবার পেরুর নায়ক রেনাতো তাপিয়া। ইয়োতুনের লম্বা থ্রো ইন হেডে ক্লিয়ার করতে গিয়ে রেনাতোর পায়ের কাছে বল পাঠিয়ে দেন রদ্রিগো কাইয়ো। আর জোরালো ভলিতে গোলরক্ষক ওয়েভারটনকে পরাস্ত করেন রেনাতো।

এবার নেইমারের কল্যাণে খেলার ৮৩তম মিনিটে লিড নেয় ব্রাজিল। ডি-বক্সে দ্বিতীয়বারের মতো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় ব্রাজিল। আরেকটি সফল স্পট কিকে ম্যাচে নিজের জোড়া গোল পূর্ণ করেন নেইমার। ৩-২ গোলের ব্যবধানে এগিয়ে যায় ব্রাজিল। ৯০ মিনিটের খেলা শেষ হলে তা গড়ায় অতিরিক্ত সময়ে। আর এই যোগ করা সময়েই বাজিমাত করেন নেইমার। হ্যাট্রটিক গোল করে ৪-২ ব্যবধানে জয় ছিনিয়ে আনেন ব্রাজিলের। 

উল্লেখ্য, নেইমার আর মাত্র একটি গোল করতে পারলেই কিংবদন্তি রোনালদো দ্য লিমাকে ছুঁয়ে ফেলবেন। আর দুটি করতে পারলে তাকে ছাড়িয়ে ব্রাজিলের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়ে যাবেন।

একুশে সংবাদ/আ.টি/এআরএম