AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আজ দিবাগত রাতে পবিত্র লাইলাতুল কদর 


Ekushey Sangbad
ধর্ম ডেস্ক
০৫:০৩ পিএম, ২৮ এপ্রিল, ২০২২
আজ দিবাগত রাতে পবিত্র লাইলাতুল কদর 

ছবি: সংগৃহীত

আজ বৃহস্পতিবার (২৮ এপ্রিল)পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর। সন্ধ্যার পর থেকে শুরু হবে শবে কদরের রজনী। যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে সারা দেশে পবিত্র শবে কদর পালিত হবে।

মহাপবিত্র লাইলাতুল কদরের রাতকে মহান আল্লাহ-তায়ালা অনন্য মর্যাদা দিয়েছেন।হাজার মাসের ইবাদতের চেয়েও এ রাতের ইবাদত উত্তম।এই রাতে হেরা গুহায় নবী করীম (সা.) এর কাছে আল-কুরআনের প্রথম সুরার (সুরা-আলাক) পাঁচটি আয়াত নাজিল হয়।পবিত্র কোরানে কদর নামে স্বতন্ত্র একটি সুরাও রয়েছে।এ রাতে ধর্মপ্রাণ মুসলমানরা আল্লাহর নৈকট্য ও রহমত লাভের আশায় ইবাদত বন্দেগি করবেন।অর্জন করবেন তার অসীম রহমত, নাজাত, বরকত ও মাগফিরাত।

শবে কদর উদযাপন উপলক্ষে আজ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।পবিত্র শবে কদরের ফজিলত ও তাৎপর্য’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানটির আয়োজক ইসলামিক ফাউন্ডেশন।

তাই মহান আল্লাহর প্রতি শুকরিয়া আদায়ে ধর্মপ্রাণ মুসলমানরা বৃহস্পতিবার দিবাগত রাতে মসজিদসহ বাসা-বাড়িতে এবাদত বন্দেগিতে মশগুল থাকবেন। এ রাতে মুসলমানরা নফল নামাজ আদায়, পবিত্র কোরআন তেলাওয়াত, জিকির-আসকার, দোয়া, মিলাদ মাহফিল ও আখেরি মোনাজাত করবেন।

 


একুশে সংবাদ/বা.ট্রি/এস.আই

 

Link copied!