AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আরটিভির ‘আলোকিত কোরআন’ চ্যাম্পিয়ন হাফেজ ইসমাইল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৫৬ পিএম, ৭ এপ্রিল, ২০২৪
আরটিভির ‘আলোকিত কোরআন’ চ্যাম্পিয়ন হাফেজ ইসমাইল

মাহে রমজান উপলক্ষে আরটিভি আয়োজিত কোরআনে হাফেজদের প্রতিযোগিতামূলক রিয়্যালিটি শোর আলোকিত কোরআন-২০২৪ চ্যাম্পিয়ন হয়েছেন জামালপুরের মো. ইসমাঈল হোসেন। এবার ১৪তম বারের মতো আয়োজিত হয়েছে আর্ন্তজাতিক মানের হিফজুল কোরআন প্রতিযোগিতা ‘জিপিএইচ ইস্পাত আলোকিত কোরআন-২০২৪।’

রোববার (৭ এপ্রিল) বিকেল ৪টা ৪৫ মিনিটে ১৪তম এ আয়োজনের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানটি আরটিভির পর্দায় সম্প্রচার হয়।

দেশসেরা হাফেজ অন্বেষণে ১৪ বছর ধরে পবিত্র রমজান মাসে হিফজুল কোরআন প্রতিযোগিতার সবচেয়ে বড় রিয়েলিটি শো আলোকিত কোরআন আয়োজন করে আসছে জনপ্রিয় টেলিভিশন চ্যানেল আরটিভি। এবারের আসরে হাজার হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে বিজয়ের মুকুট ওঠে জামালপুরের ইসমাইল হোসেনের মাথায়। তার হাতে সম্মাননা ক্রেস্ট ও তিন লাখ টাকার চেকের রেপ্লিকা তুলে দেন অতিথিরা।

প্রথম রানার-আপ সিলেটের আবদুর রহমান জামির হাতে সম্মাননা ক্রেস্ট ও দুই লাখ টাকার চেকের রেপ্লিকা এবং দ্বিতীয় রানার-আপ নারায়ণগঞ্জের আবু তালহার হাতে এক লাখ টাকার চেকের রেপ্লিকা ও সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। মাদারীপুরের সাইফুল ইসলাম ফারহান ও কক্সবাজারের আইয়ুব বিন সাইদ হন যথাক্রমে চতুর্থ ও পঞ্চম।

৯৫, তেজগাঁও বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে আয়োজিত গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, আজ আরটিভি পরিবারের জন্য একটি আনন্দঘন দিন, কারণ এখানে আজ সর্বকালের সেরা এবং সার্বজনীন মহাগ্রন্থ পবিত্র কোরআনের বাহক আলোকিত সব কোরআনের হাফেজগণ উপস্থিত হয়েছেন। আর এইসব আলোকিত মানুষের কারণেই পবিত্র কোরআন চর্চায় আরটিভির এই আয়োজন সময়ের সেরা আয়োজন হয়ে উঠেছে।

প্রধান অতিথির বক্তব্যে ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেন, আলোকিত কোরআন ২০২৪-এর ১৪তম আসরে পবিত্র রমজান মাসব্যাপী প্রতিযোগিতার মাধ্যমে একঝাঁক তরুণ প্রতিভাবান হাফেজে কোরআনকে আরটিভি আমাদের সামনে হাজির করেছে, যারা ভবিষ্যতে বাংলাদেশে ইসলাম প্রসারের পথকে আরও আলোকিত করবে।

আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু বলেন, বিগত ১৪ বছরে আরটিভির এই আয়োজন আপনাদের সকলের সহযোগিতা ও ভালোবাসায় একটু একটু করে এগিয়েছে। দেশ ছাড়িয়ে তাই এই আয়োজনের জনপ্রিয়তা আজ বিশ্বব্যাপী। আরটিভির সামাজিক যোগাযোগমাধ্যম ইউটিউব ও ফেজবুক পেজে মানুষের ভালোবাসা ও মন্তব্যগুলো তার অন্যতম প্রমাণ। এই আয়োজনের সকল বিজয়ী ও অংশগ্রহণকারীর জন্য আমার পক্ষ থেকে মোবারকবাদ। ধন্যবাদ সকল ওস্তাদ ও আলেম সমাজকে, ধন্যবাদ আমাদের দর্শকদের যারা বরাবরই আমাদের সঙ্গে ছিলেন এবং আছেন।

এ আয়োজনে শুভেচ্ছা বক্তব্য প্রদানের পাশাপাশি মনোনীতদের হাতে পদক তুলে দেন আরটিভির পরিচালক শামসুল আলম সুমন, জিপিএইচ ইস্পাত-এর জেনারেল ম্যানেজার মো. মামুন কবির, আরএফএল প্লাস্টিকস লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

এখানে উল্লেখ্য, দেশব্যাপী আরটিভির ১৪তম হিফজুল কোরআন প্রতিযোগিতার প্রাথমিক পর্ব শুরু হয় দেশের জেলা ও বিভাগীয় পর্যায়ে সহস্রাধিক প্রতিযোগী থেকে অডিশনের মাধ্যমে। সেই অডিশনে দুইশয়ের অধিক সেরা হাফেজকে বাছাই করে আমন্ত্রণ জানানো হয় বিচারিক অডিশনের জন্য। রাজধানী ঢাকার ৯৫ তেজগাঁওয়ে অবস্থিত বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে চূড়ান্ত অডিশনের মাধ্যমে বাছাই করা হয় সেরা ৩০ জন প্রতিযোগী হাফেজকে। তাদের নিয়ে শুরু হয় মূল আয়োজন। মাসব্যাপী আয়োজনে প্রতিযোগী হাফেজদের তিলাওয়াতকে মূল্যায়ন করেছেন পৃথিবীর বিভিন্ন দেশে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় স্বর্ণপদকপ্রাপ্ত বাংলাদেশের প্রখ্যাত ক্বারী আন্তর্জাতিক প্রতিযোগিতার বিচারক হাফেজ ক্বারী মো. নাজমুল হোসাইন।

উক্ত অনুষ্ঠানে বিচারক হিসেবে ছিলেন- আবুধাবী থেকে আগত মসজিদুল ওবায়েত মো. আব্দুল্লাহ আল কায়োবি আল আইন, আবুধাবীর ইমাম প্রখ্যাত হাফেজ কারি আজহারুল ইসলাম ও অস্ট্রিয়া থেকে আগত মিশরের আল আযহার থেকে উচ্চশিক্ষা গ্রহণ করা অস্ট্রিয়ার মসজিদুল হিদায়ার ইমাম ও খতিব অধ্যাপক শায়খ আবদুল মতিন আল আজহারী।

 

একুশে সংবাদ/বিএইচ
 

Link copied!