AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষিণ আফ্রিকা জোহানিজবার্গ সভাপতি আবুল কাশেম, সেক্রেটারী শরীফ উদ্দিন


Ekushey Sangbad
মো.শরীফ উদ্দিন, দক্ষিণ আফ্রিকা
০১:২৩ পিএম, ৯ জানুয়ারি, ২০২৪
দক্ষিণ আফ্রিকা জোহানিজবার্গ সভাপতি আবুল কাশেম, সেক্রেটারী শরীফ উদ্দিন

দক্ষিণ আফ্রিকায় প্রবাসি বাংলাদেশিদের প্রিয় সংগঠন “ইসলামিক ফোরাম অব আফ্রিকা” ঘাউটেং প্রভিন্সের সভাপতি ও সেক্রেটারি ২০২৪ সালের জন্য নির্বাচিত হয়েছে।

রোববার (০৭ জানুয়ারী) জোহানেসবার্গের ফোর্ডসবার্গের কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত এক জনশক্তি সমাবেশে এ নির্বাচন সম্পন্ন হয়।  

অত্র প্রভিন্স সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে এবং অর্থ সম্পাদক মোয়ারেফ হোসেন ও তারবিয়াহ সম্পাদক শেখ মাসিদের সঞ্চালনায় প্রধান মেহমান হিসেবে আলোচনা রাখেন ইসলামিক ফোরাম অব আফ্রিকার সভাপতি মো. মোশাররফ হোসাইন।

প্রধান অতিথি মো. মোশাররফ হোসাইন বলেন, মানবতার মুক্তির জন্য ইসলামের বিজয় নিশ্চিত করতে কোরআনের বানীকে মানুষের কাছে পৌছিয়ে দিতে হবে।নৈতিকতা বিবর্জিত আজকের পৃথিবীর মানুষের একমাত্র মুক্তি হচ্ছে কোরআন এবং রাসুলুল্লাহ সাঃ এর জীবন।

তিনি আরও বলেন ইসলামিক ফোরাম অব আফ্রিকা এই একটি উদ্দেশ্যেই তার কর্মী বাহিনীকে পরিচালিত করে ইক্বামতে দ্বীনের কাজকে মানুষের কাছে পৌঁছিয়ে দিচ্ছে।

এ সময় ঘাউটেং প্রভিন্সের সকল দায়িত্বশীল এবং কর্মী  ও জনশক্তি কোরআনের আলোকে নিজের জীবন গড়ার অঙ্গিকার করেন।

জনশক্তি সমাবেশে সকল সদস্যদের প্রত্যক্ষ ভোটে আগামী এক বছরের জন্য ঘাউটেং প্রভিন্সের সভাপতি আবারও নির্বাচিত হয়েছেন মুহতারাম আবুল কাশেম ও সেক্রেটারি নির্বাচিত হয়েছেন মুহতারাম মু. শরীফ উদ্দিন।

২০২৪ সালের জন্য মনোনীত দায়িত্বশীলরা হলেন- অর্থ সম্পাদক মোয়ারেফ হোসেন রতন, তারবিয়াহ সম্পাদক হাফেজ শেখ মাসিদ, অফিস সম্পাদক আবু নায়িম , দাওয়াহ সম্পাদক আব্দুর রাকিব, প্রচার সম্পাদক নাসির উদ্দিন, প্রকাশনা সম্পাদক মো. জসিম উদ্দিন, সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মতিন, তথ্য ও গবেষণা আব্দুল কুদ্দুস, যুব ও ক্রিড়া সম্পাদক শাহেদ মাহমুদ,পাঠাগার সম্পাদক ইসমাইল হোসেন।

এছাড়াও ইসলামি সংগীত পরিবেশন করে রেনেসাঁ কালচারাল গ্রুপ।

 

একুশে সংবাদ/স.উ.প্র/জাহা

Link copied!