AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুবাইয়ে জমজমাট বইমেলা


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:৩০ পিএম, ১৮ ডিসেম্বর, ২০২৩
দুবাইয়ে  জমজমাট  বইমেলা

দুবাইয়ে (সংযুক্ত আরব আমিরাত) তিন দিনব্যাপী অনুষ্ঠিত বাংলাদেশ বই মেলা রবিবার শেষ হয়েছে। পাঠক, দর্শক, প্রকাশলপষা  মিলনমেলায় পরিণত হয়েছিল।

মেলায় শুরুর দিকে দর্শনার্থীর তুলনায় বই বিক্রি কম হলেও শেষ দিকে এসে চিত্র পাল্টে যায়। স্টলগুলোতে দেখা যায় তালিকা হাতে পাঠকদের বই কেনার দৃশ্য। শেষ দিকের বই বিক্রিতে এবার অনেক প্রকাশন প্রতিষ্ঠান সন্তুষ্ট।

বিভিন্ন দেশের সাংস্কৃতিক মেলবন্ধন তৈরি করে উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গণে মেলার শেষ দিনেও ভিড় করেন প্রবাসী বাংলাদেশিসহ বাংলা ভাষাভাষীরা। তিনদিনের এই বইমেলা ব্যাপক সাড়া ফেলেছেন প্রবাসীদের মাঝে। প্রতিদিনই ছিল উপচে পড়া ভিড়।

বই মেলায় দেখায় যায় চা চক্র ও বস্ত্র প্রদর্শনী। বেশ কয়েকটি পর্বে ভাগ করে নানা অনুষ্ঠান চলে । এছাড়া প্রবাসে অবস্থানরত সাংবাদিক ও মেলায় সহযোগিতা করার জন্য কমিউনিটির বিভিন্ন সংগঠন এবং ব্যবসায়ীদের সম্মাননা জানানো হয়।

নিয়মিত বইমেলার আয়োজনের মাধ্যমে প্রবাসী ও বাংলাদেশি শিক্ষার্থীরা বাংলা সাহিত্য চর্চায় আরও আগ্রহী হবেন বলে মনে করছেন সংশ্লিষ্টরা। ভবিষ্যতে আরও বড় পরিসরে মেলা আয়োজনের প্রত্যাশা আয়োজকদের।

একুশে সংবাদ/এএইচবি/এস কে 

Link copied!