AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘কমিউনিটি ক্লিনিক উদ্যোগ বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছে’


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:৪৩ পিএম, ২৬ এপ্রিল, ২০২৪
‘কমিউনিটি ক্লিনিক উদ্যোগ বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছে’

অর্থ প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান  বলেছেন, কমিউনিটি ভিত্তিক স্বাস্থ্যসেবা পদ্ধতিটি সর্বজনীন স্বাস্থ্য পরিষেবা অর্জনে একটি অংশগ্রহণমূলক এবং  অন্তর্ভুক্তিমূলক পদ্ধতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্যসেবা পরিষেবাগুলো প্রতিটি মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। 

শুক্রবার চট্রগ্রামের আনোয়ারায় মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ডেভ কেয়ার ফাউন্ডেশন আয়োজিত ‍‍`বিশেষজ্ঞ মেডিকেল ক্যাম্প ২০২৪‍‍` উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে অর্থ প্রতিমন্ত্রী  এসব কথা বলেন। 
 

তিনি বলেন, জনসাধারণের স্বাস্থ্যসেবার ব্যয় কমাতে সরকার কাজ করে যাচ্ছে এবং সরকারিভাবে সেবা বৃদ্ধি করছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারংবার বলেন সবার জন্য স্বাস্থ্যসেবা। সেই লক্ষ্যে সরকার এগোচ্ছে এবং আওয়ামী লীগ সরকারের নির্বাচনী ইশতেহারেও স্বাস্থ্যসেবার বিষয় রয়েছে।

অর্থ প্রতিমন্ত্রী আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্দেশ্য ছিল দেশের প্রতিটা ইউনিয়ন ও উপজেলায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া। পাকিস্তান আমলে মাত্র একটি ডিভিশনের একটি থানায় হেলথ কমপ্লেক্স ছিল। বঙ্গবন্ধু ৩৬৭টি হেলথ কমপ্লেক্স প্রতিষ্ঠা করেন সারা দেশে। প্রতিটি ইউনিয়নে তিনি স্বাস্থ্যসেবা কেন্দ্র তৈরির পদক্ষেপ নেন।

অধ্যাপক ড. এম এ ফয়েজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বিএমএ চট্রগ্রামের সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ ও আনোয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইশতিয়াক ইমন।

অনুষ্ঠানে  শুভেচ্ছা  বক্তৃতা করেন ডেভ কেয়ার ফাউন্ডেশনের এ্যামেরিটাস চেয়ারপার্সন অধ্যাপক ড. জয়নব বেগম এবং স্বাগত বক্তৃতা করেন লুৎফে আরা রশীদ। ধন্যবাদ জ্ঞাপন করেন ডেভ কেয়ার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক অধ্যাপক আমির হোসেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!