AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১৩২ বাংলাদেশি মালয়েশিয়ায় গ্রেফতার


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:২৮ পিএম, ২৭ এপ্রিল, ২০২৪
১৩২ বাংলাদেশি মালয়েশিয়ায় গ্রেফতার

মালয়েশিয়ার জোহর রাজ্যে অভিযান চালিয়ে ১৩২ বাংলাদেশিসহ ২০৬ অভিবাসীকে গ্রেফতার করেছে দেশটির অভিবাসন বিভাগ। গ্রেফতারদের বয়স ১৮ থেকে ৬১ বছরের মধ্যে।

শনিবার (২৭ এপ্রিল) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন জোহর রাজ্যের অভিবাসন বিভাগের পরিচালক বাহার উদ্দিন তারি। এর আগে শুক্রবার রাজ্যের পাসির গুদাং এলাকায় অপস মাহির নামের অভিযানে এসব অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়।

বাহার উদ্দিন তারি জানান, ওই এলাকার একটি নির্মাণস্থলে অভিযান চালিয়ে মোট ৫৩০ জন বিদেশি ও স্থানীয়দের কাগজপত্র পরীক্ষা করে অভিবাসন বিভাগ। এরপর সেখান থেকে ২০৬ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের মধ্যে ১৩২ বাংলাদেশি ও ৫৩ জন চীনা নাগরিক রয়েছেন। এছাড়া ১০ মিয়ানমারের, ৬ পাকিস্তানি, ৩ ইন্দোনেশিয়ান, ২ ভিয়েতনামের এবং একজন স্থানীয় বাসিন্দা।

অভিযানে গ্রেফতারদের বিরুদ্ধে অভিবাসন আইন ১৯৫৯/৬৩ (অ্যাক্ট ১৫৫) এর ধারা ১৫(১)(সি) এবং ৫৬(১)(ডি), রেগুলেশন ১৭(বি) এবং রেগুলেশন ১১(৭)(এ) অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

চলতি বছরের জানুয়ারি থেকে ২৭ এপ্রিল পর্যন্ত জোহর রাজ্যের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এক হাজার ৯৩৬ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে বলেও বিবৃতিতে জানিয়েছে অভিবাসন বিভাগ।

 

 

একুশে সংবাদ/জা.নি/সা.আ


 

 

Link copied!