AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লিসবনে বাংলাদেশ দূতাবাসে ‘বাংলা নববর্ষ’ উদ্‌যাপিত


Ekushey Sangbad
প্রবাস ডেস্ক
০৭:২৭ পিএম, ১৫ এপ্রিল, ২০২৪
লিসবনে বাংলাদেশ দূতাবাসে ‘বাংলা নববর্ষ’ উদ্‌যাপিত

পর্তুগালের লিসবনে গতকাল বাংলাদেশ দূতাবাসে আনন্দঘন পরিবেশে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ‘বাংলা নববর্ষ ১৪৩১’ উদ্‌যাপিত হয়েছে। এ উপলক্ষ্যে বাঙালি সংস্কৃতিকে তুলে ধরার জন্য দূতাবাস চত্বরকে বর্ণিল আলপনা, মোটিফ, বেলুন, ফেস্টুন, পোস্টার, ফুল দিয়ে সাজানো হয় যা দূতাবাস প্রাঙ্গণকে এক টুকরো বাংলাদেশে পরিণত করে।

প্রবাসী বাংলাদেশি, বিভিন্ন মিশনের কূটনীতিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্থানীয় সরকারের প্রতিনিধি, বিদেশী শিক্ষার্থী, মিডিয়া কর্মী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। মিশনের সকল সদস্য ও প্রবাসী বাংলাদেশিরা ঐতিহ্যবাহী রঙিন পোশাকে পহেলা বৈশাখ উদ্‌যাপন করেন।

ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রার  মধ্য দিয়ে বাংলা নববর্ষের কর্মসূচির সূচনা হয়। এতে প্রবাসী বাংলাদেশি ও বিদেশি বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। শোভাযাত্রায় অংশগ্রহণকারী সকলেই যুদ্ধ ও সহিংসতামুক্ত শান্তিপূর্ণ এবং সমৃদ্ধ বিশ্ব গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। এরপর রাষ্ট্রদূত অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

পরে উপস্থিত দর্শকবৃন্দ প্রবাসী বাংলাদেশি শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। এছাড়া, বাংলাদেশের ঐতিহ্যবাহী পোশাক, হস্তশিল্প, জামদানী ও মনিপুরী শাড়ি এবং পান্তা-ইলিশসহ বিভিন্ন ধরনের বাংলাদেশী খাবারের স্টল স্থাপন করা হয়। নাচ, গান ও দেশীয় খাবার উপভোগের মধ্য দিয়ে পরিপূর্ণ একটি উৎসবমুখর দিন উদ্‌যাপন করা হয়।

একুশে সংবাদ/পি.আই.প্র/জাহা
 

Link copied!