AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালদ্বীপ থেকে দেশে পাঠানো হলো শরিফের মরদেহ


Ekushey Sangbad
ওমর ফারুক খোন্দকার (অনিক), মালদ্বীপ
১০:৪৭ পিএম, ২৭ জানুয়ারি, ২০২৩
মালদ্বীপ থেকে দেশে পাঠানো হলো শরিফের মরদেহ

সংবাদ প্রকাশের পর চারদিন মালদ্বীপের মর্গে থাকা প্রবাসী মো. শরিফ উদ্দিন (৩৩) এর মায়ের আর্তনাদে সাড়া দিয়ে মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশনার ও মালদ্বীপের অভিবাসী সহায়তা কেন্দ্র এবং সাধারণ প্রবাসীদের সহযোগিতায় প্রায় চারদিন নানা জটিলতার পর শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে মালদ্বীপিয়ান এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে বাংলাদেশে পাঠানো হলো প্রবাসী শরিফের মরদেহ।

 

শরিফ উদ্দিনের দেশের বাড়ি চাঁদপুরের কচুয়ার নাসিরপুর গ্রামে। সে ফকির বাড়ির মরহুম আলী একাব্বরের কনিষ্ঠ পুত্র। তার বাড়িতে মা এবং স্ত্রী ও এক পুত্র সন্তান রয়েছে।

 

মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর (শ্রম) মো. সোহেল পারভেজ জানান, শরিফ উদ্দিন মালদ্বীপে অবৈধ শ্রমিক হিসেবে কাজ করতেন, তার কোম্পানি ও প্রয়োজনীয় কোনো ডকুমেন্টস না থাকায় মালিক পক্ষের কাছ থেকে কোন অর্থনীতি আদায় করা সম্ভব হয় নাই। এছাড়াও তার ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের বিএমইটি কার্ডটিও সংগ্রহ করেননি। তারপরও মরহুমের পরিবারের সাথে যোগাযোগ করে শরিফ উদ্দিনের মরদেহ আজ বাংলাদেশে পাঠানোর প্রক্রিয়াকরণে দূতাবাস সম্পূর্ণভাবে সহযোগিতা করেছেন।

 

শরিফের মরদেহ বাংলাদেশ এয়ারপোর্টে বিকেল সাড়ে তিনটায় তার পরিবারের পক্ষে গ্রহন করেন তার মামতো ভাই আবুল হাসনাত হীরক ও মামা মো. বেলায়েত হোসেন রিয়াদ।

এরমধ্যে চাঁদপুর প্রবাসী সংগঠনটি মৃত শরিফের পরিবারকে একলক্ষ সত্তর হাজার টাকা দেয়ার ঘোষণা করেছেন। এই টাকা আগামী কয়েকদিনের মধ্যে পাঠিয়ে দিবেন বলে জানিয়েছেন চাঁদপুর সংগঠনটির কোষাধ্যক্ষ মো. শরিফ।

 

উল্লেখ্য, প্রবাসী বাংলাদেশী মো. শরিফ উদ্দিন (৩৩) পাসপোর্ট নাম্বার EB0517780, গত সোমবার (২৩ জানুয়ারি) জ্বর এবং পেটের ব্যাথা নিয়ে স্থানীয় হাসপাতালে ভর্তি হলে তার অবস্থার আশংকাজনক দেখা দিলে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে দ্রুত মালদ্বীপের (আর-মিধু) আইল্যান্ড থেকে (আর-উনগুফারু) আইল্যান্ড হাসপাতালে স্থানান্তর করেন। আর-উনগুফারু আইল্যান্ডের হাসপাতালে পুনরায় ভর্তির কিছুক্ষণের মধ্যে মো. শরিফ উদ্দিনের মৃত্যু হয়।

একুশে সংবাদ.কম/ও.ফা.আ.প্রতি/সা’দ

Link copied!