ঢাকা শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

মালদ্বীপ প্রবাসীদের সঙ্গে হাইকমিশনারের মতবিনিময় অনুষ্ঠিত


Ekushey Sangbad
মালদ্বীপ প্রতিনিধি
০৪:৪২ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০২২
মালদ্বীপ প্রবাসীদের সঙ্গে হাইকমিশনারের মতবিনিময় অনুষ্ঠিত

হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ এর নেতৃত্বে হাইকমিশনের একটি প্রতিনিধিদল মাফুসী আইল্যান্ড সফরকালে মাফুসী কাউন্সিল এর সাথে সৌজন্য সাক্ষাত ও উক্ত আইল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সাথে মতবিনিময় করেন।

 

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়, মাফুসী কাউন্সিল এর প্রেসিডেন্ট জনাব হাসান সোলাহ মান্যবর হাইকমিশনার ও প্রতিনিধিদলকে কাউন্সিল অফিসে স্বাগত জানান।

 

অতঃপর মাফুসীতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন সুযোগ সুবিধা (স্বাস্থ্য সেবা, বিনোদন,  খেলাধুলা, বৈধকরন ইত্যাদি) ও মাফুসীর উন্নয়নে সহযোগিতার বিষয়ে আলোচনা হয়।

 

মাফুসী আইল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সাথে হাইকমিশনের প্রতিনিধিদলের মতবিনিময় সভা স্থানীয় একটি  বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়।

 

সভার শুরতে হাইকমিশনের প্রথম সচিব ও দুতালয় প্রধান জনাব মোঃ সোহেল পারভেজ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় যেমন: আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত নিয়মিতকরন, বৈধ পথে রেমিটেন্স প্রেরণ,  কল্যাণ বোর্ডের সদস্যপদ গ্রহন, স্থানীয় আইন কানুন, স্বাস্থ্য সুরক্ষা ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

 

প্রবাসী কর্মীদের পক্ষ হতে বাংলাদেশে এয়ারপোর্টে হয়রানি বন্ধ ও সুযোগ সুবিধা বৃদ্ধির জন্য মতামত প্রদান করা হয়।

 

মান্যবর হাইকমিশনার তাঁর বক্তব্যের শুরুতে দেশের অর্থনৈতিক উন্নয়নে রেমিটেন্স যোদ্ধাদের গুরুত্বপূর্ণ অবদানের বিষয়ে উল্লেখ করেন।

 

তিনি আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত বৈধ হওয়ার প্রচেষ্টা গ্রহণের আহ্বান জানান। এছাড়াও প্রবাসী বাংলাদেশীদের নিজ স্বাস্থ্য সুরক্ষা, কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত  করা, বৈধ পথে রেমিটেন্স প্রেরণ ও স্থানীয় আইন কানুন মেনে চলার অনুরোধ করেন।

 

হাইকমিশনার উল্লেখ করেন, দেশের উন্নয়নের সাথে সাথে প্রবাসীদের জন্য সুযোগ সুবিধা বৃদ্ধি পাবে। বঙ্গবন্ধুর  সোনার বাংলাদেশ গঠনে দেশ ও  প্রবাসের  সকলকে একযোগে কাজ করার জন্য তিনি অনুরোধ জানান।

 

সভা শেষে হাইকমিশনের পক্ষ হতে  দুতাবাসের কল্যাণ সহকারী আল মামুন পাঠান উপস্থিত সকল প্রবাসী বাংলাদেশিদের  মধ্যে তথ্য সমৃদ্ধ লিফলেট বিতরণ করেন।

 

একুশে সংবাদ/আ.মা/এসএপি/