ঢাকা বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মালদ্বীপের শিক্ষামন্ত্রীর সাথে বাংলাদেশ হাইকমিশনারের সাক্ষাৎ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:০৭ পিএম, ১৫ জুন, ২০২২
মালদ্বীপের শিক্ষামন্ত্রীর সাথে বাংলাদেশ হাইকমিশনারের সাক্ষাৎ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শিক্ষামন্ত্রী ডা. ইব্রাহিম হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

মঙ্গলবার (১৪ জুন) মালদ্বীপের সচিবালয়ে শিক্ষামন্ত্রীর দপ্তরে বাংলাদেশ হাইকমিশনারের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করতে যান। সাক্ষাতকালে দ্বীপরাষ্ট্রের শিক্ষা মন্ত্রণালয়ের দু'জন উচ্চপদস্থ কর্মকর্তা সহ বাংলাদেশ দূতাবাসের তৃতীয় সচিব মোঃ মিজানুর রহমান ভূঞাঁ উপস্থিত ছিলেন। 

মাননীয় মন্ত্রী শিক্ষা ক্ষেত্রে দুই দেশের পারস্পরিক সহযোগিতা আরও বৃদ্ধি করার ওপর গুরুত্বারোপ করেন এবং বাংলাদেশে শিক্ষা ক্ষেত্রে বিশেষ করে কারিগরি শিক্ষায় সাম্প্রতিক অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন এবং সাম্প্রতিক সময়গুলোতে বাংলাদেশ সরকার এবং মালদ্বীপের মধ্যে পারস্পরিক সম্পর্কোন্নয়ন ও সহযোগিতার কথা বিশেষভাবে উল্লেখ করেন। বন্ধুপ্রতিম দুটি দেশের সরকার প্রধানদের সরকারী সফরের কথাও তিনি স্বরণ করিয়ে দেন। মালদ্বীপের উন্নয়নে প্রবাসী বাংলাদেশীদের অপরিসীম ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। 

এছাড়া তিনি উভয় দেশের মধ্যকার চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদারকরন এবং মালদ্বীপের আর্থিক সহায়তায় বাংলাদেশী উদ্যোক্তার মাধমে কারিগরী ও ভোকেশনাল ট্রেনিং সেন্টার স্থাপন, কৃষি খামার ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান স্থাপনের উপর সমধিক গুরুত্ব আরোপ করেন। 

মান্যবর বাংলাদেশ হাইকমিশনার মালদ্বীপের তরফ থেকে এ ধরনের কোন অনুরোধ পেলে তা বাংলাদেশ সরকার কর্তৃক সহানুভূতির সাথে বিবেচনার আশ্বাস প্রদান করেন এবং তিনি উভয় দেশের মধ্যকার সহযোগিতা বৃদ্ধির জন্য নিরলসভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।  
 

 

একুশে সংবাদ/ও.অ/এস.আই

 

সর্বোচ্চ পঠিত - প্রবাস