ঢাকা বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মালের কারাগার পরিদর্শনে: মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:২৭ পিএম, ১৪ জুন, ২০২২
মালের কারাগার পরিদর্শনে: মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বর্তমানে মালদ্বীপের বিভিন্ন কারাগারে হাজারেরও অধিক বাংলাদেশি নাগরিক আটক বা বন্দী রয়েছেন। তন্মধ্যে অধিকাংশই পদ্ধতিগত কারণে অনিয়মিত অবস্থানের দায়ে অভিযুক্ত। 

এরই পরিপ্রেক্ষিতে সোমবার (১৩ মে) দ্বীপ রাষ্ট্রটির রাজধানী মালের কারাগার পরিদর্শন করেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। এসময় উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব (শ্রম) জনাব মোঃ সোহেল পারভেজ, কল্যাণ সহকারী জনাব আল মামুন পাঠান ও মোহাম্মদ জসিম উদ্দিন।

এর মধ্যে রাজধানী মালের কারাগারে ১৭ জন প্রবাসী বাংলাদেশি বন্দী রয়েছেন। কারাগারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে তাদের সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করেন মান্যবর বাংলাদেশ হাইকমিশনার। মতবিনিময়ের এক পর্যায়ে আটক প্রবাসী বাংলাদেশিদের আটকের কারণ উদ্ঘাটন, আইনি সহায়তা প্রদান, জেল কোড অনুযায়ী প্রাপ্য স্বাস্থ্যসেবা ও সুযোগ-সুবিধা নিশ্চিতকরণ ইত্যাদি বিষয়ে খোজ নেন এবং তিনি আটককৃত বিচারাধীন আসামিদের মামলা যেন দ্রুত নিষ্পত্তি হয়, তার জন্য প্রয়োজনীয় সহায়তা দেওয়াসহ সাজাপ্রাপ্তরা যাতে সাজার মেয়াদ শেষ হবার সাথে সাথেই মুক্তি পায় তার ব্যবস্থাও গ্রহণ করবেন বলে আস্বস্ত করেন আটককৃত প্রবাসী বাংলাদেশিদেকে। 

মতবিনিময় শেষে আটককৃত ১৭ জন প্রবাসী বাংলাদেশিদের জন্য পবিত্র কোরআন ও অন্যান্য বইপত্র কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করেন মান্যবর হাইকমিশনার।
 

 

 

একুশে সংবাদ/ও.অ/এস.আই

 

সর্বোচ্চ পঠিত - প্রবাস