ঢাকা শুক্রবার, ১৪ মে, ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাব এর উদ্যোগে আলোচনা সভা


Ekushey Sangbad
লন্ডন প্রতিনিধি
০৫:২৭ পিএম, ২১ এপ্রিল, ২০২১
যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাব এর উদ্যোগে আলোচনা সভা

সদ্য প্রকাশিত চারটি বইয়ের উপর ভার্চুয়াল আলোচনা সভা অনুস্তিত যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাব এর উদ্যোগে সংগঠনের সভাপতি জয়নুল আবেদিন রোজ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আজিজুল আম্বিয়ার সঞ্চালনায় এক ভার্চুয়াল সভা অনুস্ঠিত হয় আজ ২০ এপ্রিল রোজ মঙ্গলবার দুপুর ২ ঘটিকার সময়, স্তানিও লন্ডনে ।

(১)“মুজিব দ্যা গ্রেট” ম.জয়নুল আবেদিন রোজ ও আজিজুল আম্বিয়া সম্পাদিত,(২)”নিশ্চুপ দহন”-হাফসা ইসলাম,(৩)“ভালোবাসার সপ্নবিলাস” আজিজুল আম্বিয়া,(৪)”বিবর্ণ দৃষ্টি”রুবেল সাজিদ, এই চারটি বইয়ের উপর আলোচনা করা হয় ।

উক্ত আলোচনা সভার শুভ উব্দোধন করেন, জাতীয় অনলাইন প্রেসক্লাব কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক আকতার চৌধুরী এবং প্রধান আলোচক হিসাবে আলোচনা করেন সদস্য সচিব প্রকৌশলী রোকনুজ্জামান রনি । প্রধান অথিতি হিসাবে উপস্হিত থেকে আলোচনা করেন,বিশিষ্ট শিক্ষাবিদ,সাহিত্যি গবেষক ও সাধারণ সম্পাদক ভারত বাংলাদেশ মৈত্রী সমিতির ড.দেবব্রত দেবরায়,বিশেষ অথিতি হিসাবে আলোচনায় অংশ নেন লেখক, গবেষক,

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড.গোলাম মস্তফা, বাংলাদেশ পোয়েট্রি এসোসিয়েশনের সভাপতি কবি সৌমিত্র দেব,বিশিস্ট আবৃত্তিকারক অমৃত শিকদার ,বিশ্ব কবিমঞ্চের আহ্বায়ক কবি পুলক কান্তি ধর, বিশিষ্ট লেখক ও গবেষক সুজাত মনসুর,যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ২৬শে টিভি এর সভাপতি আহাদ চৌধুরী, লেখক ও সাংবাদিক তাওহীদ ফিতরাত হোসেন,প্রকাশক শওকতুর রহমান লিটু,বিশ্বকবি মঞ্চের সভাপতি আবুল কালাম ছোটন,রিলাক্স রেডিও এর সভাপতি আমিন রাজা,

মুক্তি টিভি এর সভাপতি নজরুল ইসলাম অকিব,জিরেনিয়াম স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ আজিজ আহমদ কিবরিয়া, যুবনেতা এনামুল হক এনাম ,সাবেক ছাত্র ইউনিয়ন নেত্রী ইফফাত নিপা সহ অনেকে। বক্তারা বলেন , প্রবাসে যেখানে মানুষ আয় রোজগার নিয়ে ব্যস্ত সেখানে একদল সাহিত্য প্রেমীদের সাথে পরিচয় হয়ে তারা গর্ববোধ করছেন এবং তাদের এ লেখনীর জন্য জাতি অনেক কিছু তাদের কাছ থেকে শিখতে পারবে ।

এই বই গুলি পড়া এবং সংগ্রহ করে রাখার জন্য আহবান জানান। কেউ কেউ বলেন আজকে এই লেখকদের লেখার কারণেই বিশ্বব্যাপী ভার্চুয়াল সভা হচ্ছে এটি ও আমাদের জন্য বিশেষ তাৎপর্য বহন করে । উল্লেখ্য উক্ত সভায় লন্ডন, ইতালি,ভারত ,বাংলাদেশ সহ বিভিন্ন দেশ থেকে অনেকে অংশগ্রহণ করেন ।