ঢাকা সোমবার, ০১ মার্চ, ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

মালায়েশি থেকে লাশ হয়ে ফিরলো সাইদুল


Ekushey Sangbad
শাহজাদপুর (সিরাজগন্জ) প্রতিনিধি
০৩:২৯ পিএম, ১৬ জানুয়ারি, ২০২১
মালায়েশি থেকে লাশ হয়ে ফিরলো সাইদুল

একবুক স্বপ্ন ছিলো পরিবারে স্বচ্ছলতা ফিরিয়ে আনবেন শাহজাদপুরের সাইদুল ইসলাম। সেই স্বপ্ন ও সম্ভাবনা নিয়ে  ২০১৪ সালে মালয়েশিয়া পাড়ি জমান মোঃ সাইদুল ইসলাম। 

কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস পরিবারের স্বচ্ছলতা ফিরিয়ে আনা দুরের কথা শেষে বিনা চিকিৎসায় নিজেই মালেয়েশিয়া থেকে লাশ হয়ে ফিরলেন মাতৃভুমিতে। 

সাইদুল ইসলাম সিরাজগঞ্জে শাহজাদপুর উপজেলা খুকনী নতুন পাড়া গ্রামের,  মোঃ আব্দুল আউয়ালের পুত্র।সে ছিল সবার বড় সন্তান।

পরিবার সুত্রে জানাগেছে, সাইদুল পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যক্তি ছিল। মালায়েশিয়া তোজোটিয় ইম্পিয়ান বিলাস মনোফ কিয়ারা কর্মরত ছিল, পরিবার সূত্রে  আরো জানা যায়, ৬ জানুয়ারি অতিরিক্ত খাওয়ার পর পেটে গ্যাসের সমস্যা হয় পরে জানা যায় সে স্টোক করেছিল।

সুদুর মালায়েশিয়া থেকে বাবাকে ফোন করে বলে, বাবা আমার খুব কষ্ট হচ্ছে কেউ যদি আমাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা করাতো তাহলে আমি সুস্থ হয়ে যেতাম , মৃত্যুর আগে বাবা মাকে ইমোতে অসংখ্য ভয়েস পাঠায়, ফোন করে বলে, আমাকে টাকা পাঠাও আমি বাংলাদেশে আসবো, ছেলের যন্ত্রনা কষ্ট শুনতে পেরে বাবা ৬০০০০ টাকা পাঠায়।টাকা পেয়ে বিমানের টিকিট করে। ১৩ তারিখে ফ্লাইট ছিল।

ভাগ্যের নির্মম পরিহাস ৯ তারিখে মৃত্যুবরণ করে। পরে কারখানা থেকে বের করে খোলা জায়গায় ফেলে রাখা হয়। কারখানা থেকে অস্বীকার করা হয় সাইদুল এখানে চাকরি করেনি। শনিবার সকালে গ্রামের বাড়িতে সাইদুলের লাশ বাড়ি এসে পৌছালে এলাকাজুড়ে শোকের ছায়া নেমে আসে। 

বাবা-মায়ের আকুতি, আমার মতো যেন কারো বিনা চিকিৎসায় সন্তানহারা না হতে হয়। মালয়েশিয়াতে আত্মীয়-স্বজন থাকা সত্ত্বেও কোম্পানির চাকুরী হারানোর ভয়ে কেউ কাছে আসতে পারেনি।

একুশে সংবাদ/ হা.শে/এস