AB Bank
ঢাকা শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জিয়াউর রহমান উচ্ছিষ্ট বিলিয়ে বিএনপি প্রতিষ্ঠা করেছে: পররাষ্ট্রমন্ত্রী


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০১:০৮ পিএম, ৩১ জানুয়ারি, ২০২৪
জিয়াউর রহমান উচ্ছিষ্ট বিলিয়ে বিএনপি প্রতিষ্ঠা করেছে: পররাষ্ট্রমন্ত্রী

জিয়াউর রহমান ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে বিএনপি প্রতিষ্ঠা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

বুধবার (৩১ জানুয়ারি) সকালে ১৯৯৪ সালে আওয়ামী লীগের ৭ জন নেতাকর্মীকে হত্যার স্মরণে নবাবগঞ্জ পার্ক মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জিয়াউর রহমান ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে বিএনপি প্রতিষ্ঠা করেছে। হত্যার রাজনীতি থেকে তারা এখনো বের হয়ে আসতে পারেনি। তারা দেশ-বিদেশে অপপ্রচার চালায়।

বিএনপির বড় বড় নেতারাই রাজনীতির কাক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, তারা হত্যার রাজনীতি করে।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি ইসরায়েলি বাহিনীর অনুকরণে পুলিশ হত্যা করেছে। তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছি, সেই প্রতিরোধের মুখে বিএনপি গর্তের ভেতর পালিয়ে গিয়েছে। নির্বাচনে ভরাডুবি হবে জেনে তারা নির্বাচনে অংশগ্রহণ করেনি।

তিনি বলেন, সরকারকে বৈধতা না দেয়ার জন্য তারা বিদেশিদের দ্বারে দ্বারে ঘুরেছে। পৃথিবীর সমস্ত রাষ্ট্র এই সরকারের সঙ্গে কাজ করতে চায়। রাষ্ট্রগুলো অভিনন্দন বার্তা পাঠিয়েছে, এখনো পাঠাচ্ছে। বিএনপি অনুধাবন করতে পারছে সরকারকে যেমন বৈধতা দেয়া হয়েছে, তেমনি জাতীয় সংসদকেও বৈধতা দেয়া হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে জাতিসংঘের অধীনস্থ কর্মকর্তারা কি বললো, তাতে কিছু আসে যায় না। বিএনপির মতো কথা বলে টিআইবি। তারা দুর্নীতি নিয়ে কথা বলে কিন্তু সেই প্রতিষ্ঠান যখন একচোখা হয়ে যায়, তখন ‘ডালমে কুছ কালা হে’।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা 
 

Link copied!