AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপের আগে আজ শুরু হচ্ছে পাকিস্তান-আয়ারল্যান্ড সিরিজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০২ পিএম, ১০ মে, ২০২৪
বিশ্বকাপের আগে আজ শুরু হচ্ছে পাকিস্তান-আয়ারল্যান্ড সিরিজ

টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতির জন্য সিরিজ শুরু করছে পাকিস্তান ও আয়ারল্যান্ড। আজ থেকে তিন ম্যাচের টি-২০ সিরিজে মুখোমুখি হচ্ছে দু’দল।আগামী টি-২০ বিশ্বকাপে একই গ্রুপে রয়েছে পাকিস্তান ও আয়ারল্যান্ড। দীর্ঘ ১৫ বছর পর টি-২০ ফরম্যাটে দুই দলের দেখা হচ্ছে। আয়ারল্যান্ডের ডাবলিনে বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে নামবে দু’দল।  

বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে মেগা ইভেন্টে খেলতে নামার আগে ৭টি টি-২০ ম্যাচ খেলবে পাকিস্তান। এর মধ্যে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩টি ও ইংল্যান্ডের সঙ্গে ৪টি। এই দুই সিরিজ দিয়েই বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল নির্বাচন করবে উপমহাদেশের দলটি।

আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত ১৮ সদস্যের পাকিস্তান দলে ফিরেছেন দুই পেসার হারিস রউফ এবং হাসান আলি। গত ফেব্রুয়ারিতে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার সময় কাঁধের ইনজুরিতে পড়ার পর থেকে জাতীয় দলের বাইরে ছিলেন হারিস।

ইনজুরি ও অফ-ফর্মের কারণে ২০২২ সালের সেপ্টেম্বর থেকে পাকিস্তানের হয়ে টি-২০ খেলার সুযোগ হয়নি হাসানের। প্রথমবারের মত পাকিস্তান টি-২০ দলে সুযোগ পেয়েছেন স্পিন অলরাউন্ডার আগা সালমান। দেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলার অভিজ্ঞতা আছে তার।

সিরিজ শুরুর আগে দলের অন্যতম সেরা পেসার মোহাম্মদ আমিরকে নিয়ে চিন্তায় আছে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট। ভিসা জটিলতায় এখনো দলের সঙ্গে যোগ দিতে পারেননি তিনি। তাই আয়ারল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজের শুরুতে অনিশ্চিত আমির।

টি-২০তে এখন পর্যন্ত একবার মুখোমুখি হয়েছে পাকিস্তান ও আয়ারল্যান্ড। ২০০৯ সালে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত  টি-২০ বিশ্বকাপে গ্রুপ পর্বের ঐ ম্যাচে পাকিস্তান ৩৯ রানে হারিয়েছিলো আইরিশদের। শেষ পর্যন্ত আসরের ট্রফি জিতেছিলো পাকিস্তান।

১০, ১২ এবং ১৪ মে ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ শেষে ২২ মে থেকে লিডসে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের টি-২০ সিরিজ শুরু করবে পাকিস্তান।

পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, হারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ইরফান, নাসিম শাহ, সাইম আইয়ুব, আগা সালমান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, উসমান খান।

আয়ারল্যান্ড দল: পল স্টার্লিং (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, রস আদায়ার, অ্যান্ড্রু বলবির্নি, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ব্যারি ম্যাকার্থি, নিল রক, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট, ক্রেগ ইয়ং।

 

একুশে সংবাদ/এস কে 


 

Link copied!