AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন

৭৩৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৩৪ পিএম, ১০ মে, ২০২৪
৭৩৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ৫৬ উপজেলায় মোট ৭৩৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২৭২ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৬৬ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৯৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচন কমিশন (ইসি) সূত্রে এসব তথ্য জানা গেছে।

ইসি সূত্রে জানা যায়, চতুর্থ ধাপে চেয়ারম্যান পদে সবচেয়ে বেশি মনোনয়নপত্র দাখিল করা হয়েছে ফরিদপুরের আলফাডাঙ্গা ও ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে। এ দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জন করে প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলায় মাত্র একজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে সর্বাধিক ৯ জন করে প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন রংপুরের তারাগঞ্জ এবং ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ও বিজয়নগরে। ভাইস চেয়ারম্যান পদে তিনটি উপজেলায় একক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। উপজেলা তিনটি হলো টাঙ্গাইলের গোপালপুর, কুমিল্লার চৌদ্দগ্রাম ও ফেনীর ছাগলনাইয়া।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বাধিক আটজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন ফরিদপুরে আলফাডাঙ্গা উপজেলায়। মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোথাও একক প্রার্থী মনোনয়নপত্র জমা দেওয়ার খবর পাওয়া যায়নি।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, চতুর্থ ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৯ মে, মনোনয়ন যাচাই-বাছাই ১২ মে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৩ থেকে ১৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ মে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২০ মে। চতুর্থ ধাপের ৯টি উপজেলায় ভোট হবে ইভিএমে। বাকিগুলোতে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

এবার মোট চার ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রথম ধাপে দেশের ১৩৯টি উপজেলা পরিষদে ভোট হয় গত ৮ মে। নির্বাচন কমিশনের পরিকল্পনা অনুযায়ী দ্বিতীয় ধাপে ১৬০টি উপজেলায় ভোট ২৩ মে, তৃতীয় ধাপে ১১২টি উপজেলায় ভোট ২৯ মে ও এবং চতুর্থ ধাপে ৫৬ উপজেলায় ৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

একুশে সংবাদ/এ.টি/সা.আ

 

Link copied!