AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দ্রাবিড়কে পিছনে ফেললেন কার্তিক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৪৩ পিএম, ১০ মে, ২০২৪
দ্রাবিড়কে পিছনে ফেললেন কার্তিক

কথায় বলে পুরনো চাল নাকি ভাতে বাড়ে। দীনেশ কার্তিকের জন্যও ব্যাপারটা অনেকটা সেই রকম। বয়স যত বাড়ছে তত যেন ক্ষুরধার হচ্ছে তার ব্যাটিং। ক্ষুরধার হচ্ছে তার কিপিংও। এই বয়সেও যে ভাবে ধারাবাহিকভাবে ফিনিশারের ভূমিকায় তিনি পারফরম্যান্স করে চলেছেন তা এককথায় অনবদ্য।চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ আইপিএলেও ভালো ফর্মে রয়েছেন দীনেশ কার্তিক। 

এতটাই ভালো তার ফর্ম যে একটি ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স তথা ভারতীয় সিনিয়র দলের অধিনায়ক রোহিত শর্মা তাঁকে রসিকতা করে বলেছিলেন যে ‍‍`ডিকে এবার তো বিশ্বকাপ খেলতে হবে।‍‍` বিশ্বকাপের ভারতীয় দলে অবশ্য ডিকে জায়গা পাননি। তবে আইপিএলে কিন্তু তিনি তার ভালো ফর্ম অব্যাহত রেখে বৃহস্পতিবার গড়ে ফেলেছেন এক নয়া নজির! 

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে এতদিন পর্যন্ত যত ভারতীয় ক্রিকেটার খেলেছেন তাদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার তিনি নজির গড়লেন আইপিএলে। এই নজির তিনি গড়েছেন বৃহস্পতিবার রাতে। এদিন আরসিবির ম্যাচ ছিল পাঞ্জাব কিংসের বিরুদ্ধে। এই ম্যাচেই এই নজির গড়েছেন তিনি। আর এই নজির গড়ে তিনি টপকে গিয়েছেন আরেক কিংবদন্তি ক্রিকেটারকে। টপকে গিয়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক তথা বর্তমান ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড়কে।

পাশাপাশি আরও একটি নজির গড়েছেন তিনি। বল‌ খেলার নিরীখেও তিনি দ্রুততম রান সংগ্রাহক হয়েছেন আরসিবির। কেন তাকে এখনও অন্যতম সেরা ম্যাচ বা ইনিংসের ফিনিশার মানা হয় তা ফের একবার বুঝিয়ে দিয়েছেন তিনি। আরসিবির ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সর্বাধিক রান করার নজির রয়েছে বিরাট কোহলির দখলে। তাঁর সঙ্গে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় থাকা বাকিদের একেবারে আকাশ পাতাল পার্থক্য রয়ে গিয়েছে।

বৃহস্পতিবার ম্যাচের পরে বিরাটের ঝুলিতে রয়েছে ৭৮৯৭ রান। দ্বিতীয় স্থানে রয়েছেন‌ দীনেশ কার্তিক। তিনি এখন করেছেন ৯১২ রান। তৃতীয় স্থানে রয়েছেন রাহুল দ্রাবিড়।তিনি করেছিলেন ৮৯৮ রান। এ দিন ম্যাচে বিরাট কোহলি একটি অনবদ্য ইনিংস খেলেন। তিনি মাত্র ৪৭ বলে করেছেন ৯২ রান। তাঁর ইনিংস সাজানো ছিল সাতটি চার এবং ছয়টি ছয়ে। দীনেশ কার্তিক এ দিন শেষ দিকে নেমে মাত্র ৭ বলে করেন ১৮ রান। দিন শেষে ৬০ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতেছে আরসিবি।সেই সঙ্গে বাঁচিয়ে রেখেছে তাদের প্লে অফে যাওয়ার আশাও।

 

একুশে সংবাদ/এস কে 


 

Link copied!