AB Bank
ঢাকা সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তুমুল প্রতিদ্বন্দ্বিতার মধ্যে আবারও উপজেলা চেয়ারম্যান হলেন মোয়াজ্জেম হোসেন


তুমুল প্রতিদ্বন্দ্বিতার মধ্যে আবারও উপজেলা চেয়ারম্যান হলেন মোয়াজ্জেম হোসেন

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এ টানটান উত্তেজনা ও তুমুল প্রতিদ্বন্দ্বিতার মধ্য দিয়ে আবারও রামপাল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন সেখ মোয়াজ্জেম হোসেন। বুধবার (৮ মে) সকাল ৮.০০ টা থেকে বিকাল ৪.০০ টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে এবং রাত ১১.০০ টায় রামপাল উপজেলা নির্বাচন অফিস উপজেলা অডিটোরিয়ামে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করে। 

তিনি (আনারস) প্রতীকে ২৪,১৯৬ ভোট পেয়ে বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (কাপপিরিচ) প্রতীকের প্রার্থী এস. এম. জামিল হাসান জামু পেয়েছেন ২৩,৯৪৭ ভোট। তিনি ২৪৯ ভোটের ব্যবধানে এস. এম. জামিল হাসান জামুকে পরাজিত করে বিজয়ের মালা ছিনিয়ে এনেছেন। 

অন্যান্যদের মধ্যে (মোটরসাইকেল) প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল মান্নান পেয়েছেন ৮৮৪ ভোট এবং (দোয়াত কলম) প্রতীকের প্রার্থী শেখ মোঃ আবু সাঈদ পেয়েছেন ৪৯৬ ভোট। এদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে (তালা) প্রতীকের প্রার্থী মোঃ নুরুল হক লিপন ১৯,৩২৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ মেহেদী হাসান মিন্টু পেয়েছেন ১০,৩২৬ ভোট।

অন্যান্য ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মোল্যা মাসুদ বিল্লাল কাবির পেয়েছেন ৯২৭৫ ভোট এবং আবুল কালাম আজাদ পেয়েছেন ৯১৫০ ভোট।মহিলা ভাইস চেয়ারম্যান পদে (কলস) প্রতীকের প্রার্থী মোসাঃ হোসনেয়ারা মিলি ২৫,৪১২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (ফুটবল) প্রতীকের প্রার্থী অধ্যাপিকা ছায়েরা খাতুন পেয়েছেন ১৯,৬৭১ ভোট।

উল্লেখ্য চেয়ারম্যান পদে  বিজয়ী প্রার্থী সেখ মোয়াজ্জেম হোসেন চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন এবং পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এবার তিনি দ্বিতীয় বারের মতো রামপাল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন। এছাড়া তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছেন। 

এ উপজেলায় ১০ টি ইউনিয়নের মোট ৪৯ টি ভোটকেন্দ্রে এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। উপজেলায় মোট ১ লক্ষ ৩৮ হাজার ৩০৩ জন ভোটার রয়েছে। এ নির্বাচনে ৩৬.৭৬ শতাংশ নাগরিক তাদের ভোটাধিকার প্রয়োগ করে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত করেছে।

একুশে সংবাদ/এস কে    

Link copied!