AB Bank
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিদেশিরা বিএনপিকে লাল পতাকা দেখিয়েছে: হাছান মাহমুদ


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৬:০৩ পিএম, ২৭ জানুয়ারি, ২০২৪
বিদেশিরা বিএনপিকে লাল পতাকা দেখিয়েছে: হাছান মাহমুদ

বিদেশিরা বিএনপিকে লাল পতাকা দেখিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ভোটের আগে বিএনপি বিদেশিদের দ্বারে দ্বারে ঘুরেছে, যাতে সরকারের সঙ্গে কাজ না করে কিন্তু বিদেশিরা তাদের কথায় সাড়া দেয়নি। নির্বাচনের পর সারা বিশ্ব শেখ হাসিনার সঙ্গে কাজ করার আগ্রহ দেখিয়েছে। বিদেশিরা বিএনপিকে লাল পতাকা দেখিয়েছে।

শনিবার (২৭ জানুয়ারি) বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও গণতন্ত্র সমাবেশে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপি আন্দোলনের নামে নতুন করে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করছে। কিন্তু তাদেরকে কোনো অবস্থাতেই সহিংসতার সুযোগ দেয়া হবে না। অশান্তি সৃষ্টিকারীদের কালো হাত ভেঙ্গে দেয়া হবে।

বিএনপি কালো পতাকা কাকে দেখাতে চায়- প্রশ্ন রেখে তিনি বলেন, ‘জনগণ এরইমধ্যে তাদের কালো পতাকা দেখিয়ে দিয়েছে। আর বিদেশিরা লাল পতাকা দেখিয়েছে।’

উৎসবমুখর পরিবেশে চমৎকার নির্বাচন হয়েছে জানিয়ে হাছান মাহমুদ বলেন, নির্বাচনের পর বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ করার অভিপ্রায় প্রকাশ করেছেন।

‘ভোটের আগে বিএনপি বিদেশিদের দ্বারে দ্বারে ঘুরেছে, যাতে সরকারের সঙ্গে কাজ না করে, সে কথা বলেছে। কিন্তু বিদেশিরা তাদের কথায় সাড়া দেয়নি। নির্বাচনের পর সারা বিশ্ব শেখ হাসিনার সঙ্গে কাজ করার আগ্রহ দেখিয়েছে। বিদেশিরা বিএনপিকে লাল পতাকা দেখিয়েছে’, যোগ করেন তিনি।

বিএনপি আবারও বিশৃঙ্খলা করতে চায় জানিয়ে হাছান মাহমুদ বলেন, ‘নতুন ষড়যন্ত্রের চেষ্টা করছে বিএনপি। গর্ত থেকে মিটিমিটি তাকাচ্ছে, বের হওয়ার চেষ্টা করছে। সতর্ক থাকতে হবে। দেশে কাউকে অশান্তি সৃষ্টি করতে দেয়া হবে না। অশান্তি সৃষ্টিকারীদের কালো হাত ভেঙ্গে দেয়া হবে।’

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, সব ষড়যন্ত্র প্রতিহত করে প্রমাণ হয়েছে বাংলাদেশের মানুষ বঙ্গবন্ধুকন্যার প্রতি আস্থাশীল। যারা ভোট বয়কট করার রাজনীতি করে, তাদের জন্য এবারের নির্বাচন বার্তা দিলো যে, কোনো দলের বর্জনে কিছু যায় আসে না। নির্বাচন প্রতিহত করার রাজনীতি আর চলবে না।

‘বিএনপি জোট মানুষের কাছে সন্ত্রাসী ও জঙ্গি সংগঠন। যারা মানুষ পুড়িয়ে হত্যা করেছে, রাজনীতি থেকে তাদের চিরদিনের জন্য বিদায় করে দেশকে এগিয়ে নিতে হবে’, যোগ করেন তিনি।


একুশে সংবাদ/ন.ট.প্র/জাহা

Link copied!