AB Bank
ঢাকা রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশে তাপমাত্রা কমেছে ২-৩ ডিগ্রি, সাগরে লঘুচাপের শঙ্কা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৩৩ পিএম, ২০ মে, ২০২৪
দেশে তাপমাত্রা কমেছে ২-৩ ডিগ্রি, সাগরে লঘুচাপের শঙ্কা

ঢাকায় আজ বৃষ্টি না হলেও দেশের বেশকিছু অঞ্চলে ঝড়-বৃষ্টি হয়েছে। এতে কমে এসেছে তাপমাত্রা। ঢাকায় গত রাতে কিছু কিছু এলাকায় হালকা বৃষ্টি হয়েছে। আজ ভোর থেকেই আকাশ মেঘলা হয়ে আছে। কিন্তু বৃষ্টির বদলে মাঝে মাঝে বইছে ঠান্ডা ঝড়ো বাতাস। এই আবহাওয়া আরও কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বঙ্গোপসাগরে একটা লঘুচাপ সৃষ্টি হতে পারে। পরে এটি ঘনীভূত হওয়ার শঙ্কার কথাও জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

রবিবার (১৯ মে) সন্ধ্যা ছয়টা থেকে সোমবার বেলা ৩টা পর্যন্ত দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মোংলায় ৩৬ ডিগ্রি সেলসিয়াস, যা গতকাল ছিল মোংলাতেই, ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এ হিসেবে তাপমাত্রা কমেছে প্রায় ২ ডিগ্রি। একই সময়ে ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা পাওয়া গেছে ৩৩ দশমিক ৪, যা গতকাল ছিল ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, সে হিসেবে প্রায় ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমেছে ঢাকায়। এছাড়া চট্টগ্রামে আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ৩, রাজশাহীতে ৩৪ দশমিক ৮, রংপুরে ৩০ দশমিক ৫, খুলনায় ৩৬, সিলেটে ৩২ দশমিক ৭, এবং বরিশালে ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা বলেন, ঢাকার আশেপাশের জেলাগুলোর মধ্যে অনেক এলাকায় এবং দেশের বিভিন্ন অঞ্চল থেকে বৃষ্টির খবর পাওয়া গেছে। এতে তাপপ্রবাহ কমে এসেছে। লঘুচাপ সৃষ্টির আগ পর্যন্ত আবহাওয়া এমনই থাকতে পারে বলে তিনি জানান।

আবহাওয়া অধিদফতরের সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেইসাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।


একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

Link copied!