AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোয়ালিটি সম্পন্ন ডাক্তার আমাদের লক্ষ্যে : স্বাস্থ্যমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:১৬ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২৪
কোয়ালিটি সম্পন্ন ডাক্তার আমাদের লক্ষ্যে : স্বাস্থ্যমন্ত্রী

সারাদেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে এমবিবিএস ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে কোয়ালিটি সম্পন্ন চিকিৎসক তৈরির লক্ষ্যে কাজ করে যাওয়ার কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। একইসঙ্গে প্রশ্ন ফাঁসে চিকিৎসক হওয়াদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

আজ শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কলা ভবনে মেডিকেল ভর্তি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান ডা. সামন্ত লাল।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারাদেশে মোট ১৯টি পরীক্ষা কেন্দ্র ও ৪৪টি ভেন্যুতে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তার মধ্যে কেন্দ্র ঢাকায় ৫টি, আর ঢাকার বাইরে ১৪টি। এ ছাড়া ভেন্যু হিসেবে ঢাকায় ১৪টি আর ঢাকার বাইরে ৩০টিতে সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। আমি সারাদেশে পরীক্ষা কেন্দ্রগুলোতে টেলিফোনে কথা বলেছি। আমি খোঁজ নিয়েছি, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

মানে গুরুত্ব দেওয়ার কথা জানিয়ে তিনি বলেন, আমি চিকিৎসক বানাবো সুন্দরভাবে। কোয়ানটিটি নয়, কোয়ালিটি সম্পন্ন ডাক্তার বানানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

এদিকে এবারের মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশে ৫ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা মানা হবে বলে জানিয়েছেন সামন্ত লাল সেন। একইসঙ্গে প্রশ্ন ফাঁসে চিকিৎসক হওয়াদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। কোনো রকম তাদের ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি।


এ বছর সারাদেশে মেডিকেল ভর্তি পরীক্ষার্থী মোট ১ লাখ ৪ হাজার ৩৭৪ পরীক্ষার্থী। সরকারি মেডিকেলের প্রতি আসনের বিপরীতে ১৯ জন, আর সরকারি মেডিকেলের আসন সংখ্যা ৫ হাজার ৩৮০ জন। আর সরকারি-বেসরকারি মেডিকেলে আসন প্রতি লড়ছেন ৯ জন শিক্ষার্থী।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!