AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের মানুষ গণতন্ত্রের প্রেমিক: পররাষ্ট্রমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৪৬ পিএম, ১০ জানুয়ারি, ২০২৪
বাংলাদেশের মানুষ গণতন্ত্রের প্রেমিক: পররাষ্ট্রমন্ত্রী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেয়ার মাধ্যমে জনগণ নিজেদের গণতন্ত্রপ্রেমিক হিসেবে প্রমাণ করেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, টানা ৪ বার জনগণের ভোটে বিজয়ী হওয়ার মাধ্যমে প্রমাণ করেছি বাংলাদেশ গণতন্ত্রের দেশ। বাংলাদেশের মানুষ গণতন্ত্রের প্রেমিক।

বুধবার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও উপস্থিত ছিলেন।

এরআগে, মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকালে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে দেশি-বিদেশি কূটনীতিকদের ব্রিফ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী দাবি করেন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য এবারের নির্বাচন নিয়ে প্রশংসা করেছে।

তিনি বলেন, ‘তারা ভালো বলেছে, নির্বাচনের প্রশংসা করেছে। তারা বলেছে আমাদের সঙ্গে যে সম্পর্ক আছে, সেটা বলবৎ রাখবে। তবে তারা মানবাধিকারের যে বিষয়টির কথা বলেছে, সেটা ডায়নামিক ইস্যু। এগুলোর কোনো শেষ নেই। আমরা এসব বিষয় নিয়ে কাজ করছি।’

পশ্চিমারা বলেছে নির্বাচন গ্রহণযোগ্য হয়নি- এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘না, না, গ্রহণযোগ্য হয়েছে বলেছে।’

এছাড়া তিনি কূটনীতিকদের অংশীদারিত্ব ও সহযোগিতামূলক আচরণও আশা করেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন বছরে আমরা খুবই সুন্দর একটি বাংলাদেশের প্রত্যাশা করছি। সব দেশের সঙ্গে ভালো সহযোগিতা ও অংশীদারিত্ব প্রত্যাশা করছি। এই প্রক্রিয়ার মধ্য দিয়ে আমরা নিজস্ব লক্ষ্যে পৌঁছাতে পারবো।


একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা 

Link copied!