AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার-নির্যাতন: যুক্তরাষ্ট্র পর্যবেক্ষক দলকে যা জানালেন ডিবিপ্রধান


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৯:৪২ পিএম, ৩ জানুয়ারি, ২০২৪
বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার-নির্যাতন: যুক্তরাষ্ট্র পর্যবেক্ষক দলকে যা জানালেন ডিবিপ্রধান

নির্বাচন উপলক্ষে বিএনপির কোনো নেতাকর্মীকে নির্যাতন বা বিনা কারণে গ্রেপ্তার করা হচ্ছে না বলে যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষক দলকে জানিয়েছেন গোয়েন্দা পুলিশ প্রধান হারুন অর রশিদ।  

বুধবার (৩ জানুয়ারি) দুপুরে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতা ও মানবাধিকার সুরক্ষার অবস্থা পর্যবেক্ষণে আসা তিন সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে কথা শেষে তিনি গণমাধ্যমকে এ কথা বলেন।

বুধবার দুপুরে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে আসেন মার্কিন যৌথ কারিগরী মূল্যায়ন দলের অংশ ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) কর্মকর্তারা।

তারা নির্বাচনী সহিংসতা, বিশেষত হিরো আলমসহ প্রার্থী নির্যাতনের কিছু বিষয় নিয়ে প্রশ্ন করেছেন বলে জানান এই গোয়েন্দা কর্মকর্তা। বিএনপি নেতাদের গ্রেপ্তার ও নির্যাতন নিয়ে গোয়েন্দা পুলিশের ব্যখ্যা তাদের সন্তুষ্ট করেছে বলে মনে করেন হারুন।

রিজভী অসুস্থ থাকলেও দলের নেতাকর্মীদের বিরুদ্ধে লিফলেট বিতরণে কী করে নামছেন এমন প্রশ্নও করেন হারুন। তিনি জানান, ২৮ তারিখের পর থেকেই একটি দল রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, সহিংসতা করছে। তারা সবাই যুবদল ও ছাত্রদলের। তিনি বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনাতেই কাজ করছে পুলিশ।


একুশে সংবাদ/ন.ট.প্র/জাহা 
 

Link copied!