AB Bank
ঢাকা সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সদরপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ


Ekushey Sangbad
মো: রোকনুজ্জামান, সদরপুর, ফরিদপুর
০৫:১০ পিএম, ২৭ এপ্রিল, ২০২৪
সদরপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ

ফরিদপুরের সদরপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসুল্লিরা। শত শত ধর্মপ্রাণ মানুষ খোলা ময়দানে প্রখর রোদের মধ্যে এই নামাজে শরীক হয়। শনিবার (২৭এপ্রিল) সকাল ১১টায় সদরপুর স্টেডিয়াম মাঠে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়।

গ্রীষ্মের প্রচণ্ড তাপদাহ, খরা ও অনাবৃষ্টি থেকে রক্ষা পেতে মহান আল্লাহর রহমত লাভের আশায় ইসতিসকার বিপুল সংখ্যক মুসল্লীর উপস্থিতিতে
বৃষ্টি প্রার্থনায় বিশেষ এ নামাজের ইমামতি করেন সদরপুর সরকারি কলেজ মসজিদের পেশ ইমাম ও সদরপুর উপজেলা মুফতী বোর্ডের সভাপতি মুফতী মুহাম্মাদ জাকির হুসাইন ফরিদী।

নামাজের পূর্বে ইসতিসকার নামাজের গুরুত্ব ও ফজিলত সম্পর্কে বিশেষ বয়ান পেশ করেন সদরপুর উপজেলা পরিষদ জামে মসজিদের আলহাজ্ব মাওলানা আমির হোসেন।

আরো উপস্থিত ছিলেন সদরপুর এতিমখানা মাদ্রাসার শিক্ষক মাওলানা মুফতি মাহদি হাসান সহ বিভিন্ন মসজিদের ইমামগণ ও স্থানীয় মুসুল্লিগন।

অপরদিকে শনিবার (২৭এপ্রিল) ডিজিটাল ডিভাইসে সদরপুরের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৯ডিগ্রি সেলসিয়াস। তাপদাহে কাজে বের হতে না পেরে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। তাপদাহের কারনে ফসলী জমিতে ফসল তুলতে পারছেন না কৃষকরা। অতিরিক্ত তাপদাহের কারনে সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়া জ্বর কাশি নিয়ে বেড়েই চলেছে রোগীর সংখ্যা।

পাশাপাশি হিট স্ট্রোকে মারা যাচ্ছে মানুষ। জীবকুলের পাশাপাশি প্রচন্ড তাপদাহে বিপাকে রয়েছে প্রাণীকুল। প্রাকৃতিক দুর্যোগের থেকে পরিত্রানের জন্য বৃষ্টি চেয়ে আল্লাহর দরবারে হাত তুলে কান্নায় ভেঙে পড়েন মুসল্লিরা।

 

একুশে সংবাদ/মো.রো.উ/সা.আ

Link copied!