AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুলিশ ২৪ ঘণ্টা মানুষকে পাহারা দেয়: ডিএমপি কমিশনার


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৩:১২ পিএম, ২৮ ডিসেম্বর, ২০২৩
পুলিশ ২৪ ঘণ্টা মানুষকে পাহারা দেয়: ডিএমপি কমিশনার

পুলিশ রাতে ঘুমায় না, দিনে-রাতে ২৪ ঘণ্টা জেগে থেকে মানুষকে পাহারা দেয় বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। তিনি বলেন, কোনো চুরি ছিনতাই যাতে কোথাও না হয় সেদিকে খেয়াল রাখে পুলিশ। এমনকি কোনো দুর্যোগ ঘটলে দ্রুত সময়ে সহযোগিতা করতে পারে সেজন্য জেগে থাকে।

বুধবার (২৭ ডিসেম্বর) রাতে রাজধানীর মোহাম্মদপুর রায়ের বাজার বধ্যভূমি এলাকায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

নির্বাচনী প্রচার-প্রচারণায় বিশৃঙ্খলার বিষয়ে প্রার্থীদের প্রতি ডিএমপির কোনো নির্দেশনা আছে কিনা জানতে চাইলে পুলিশ কমিশনার বলেন, অবশ্যই আছে, নির্বাচন যেন অবাধ ও শান্তিপূর্ণ হতে পারে। সেটির জন্য নির্বাচন কমিশন বিভিন্ন ধরনের নির্দেশনা দিয়েছে, এখনও দিচ্ছে। নির্বাচন কমিশনের প্রতিনিধি রিটার্নিং অফিসার প্রতি জেলায় রয়েছে। ঢাকা মহানগর এলাকায়ও রয়েছে। এর মধ্যে যেখানে যে ধরনের সমস্যা হচ্ছে, সেটা সমাধানের জন্য শাস্তিমূলক ব্যবস্থাও গ্রহণ করছে।

ডিএমপি কমিশনার বলেন, নির্বাচন কমিশনের অধীনে আগামী ৭ জানুয়ারি নির্বাচনে পুলিশসহ অন্যান্য সংস্থা প্রস্তুত রয়েছে। ৭ তারিখের ভোট সুন্দরভাবে সম্পন্ন করতে পারবো। এতে পুলিশের পক্ষ থেকে প্রস্তুতি রয়েছে। এর পাশাপাশি আনসার ও বিজিবিও প্রস্তুত রয়েছে। একপর্যায়ে সেনাবাহিনীও সিভিল প্রশাসনকে সহযোগিতা করার জন্য মাঠে নামবে।

রাজধানীতে ছিনতাইয়ের বিষয়ে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেন, রাজধানীতে যেসব ছিনতাইপ্রবণ এলাকা আছে, তার মধ্যে মোহাম্মদপুর একটি। কিছুদিন আগে সেখানে একটি ঘটনা ঘটেছে। ওই ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে পুরো গ্যাংয়ের ১৮ সদস্যকে গ্রেপ্তার করেছে। এ ছাড়া ওই এলাকায় এ ধরনের ঘটনা আর যেন ঘটতে না পারে সে জন্য পুলিশি টহলের পাশাপাশি তৎপরতা বাড়ানো হয়েছে।

ডিএমপি কমিশনার আরও বলেন, পুলিশ রাতে ঘুমায় না। দিনে রাতে ২৪ ঘণ্টা জেগে থাকে। মানুষকে পাহারা দেয়। কোনো চুরি ছিনতাই যাতে কোথাও না হয় সেদিকে খেয়াল রাখে। এমনকি কোনো দুর্যোগ ঘটলে দ্রুত সময়ে সহযোগিতা করতে পারে সেজন্য জেগে থাকে।

 

একুশে সংবাদ/ঢ.প.প্র/জাহা

Link copied!