AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গাজীপুরে রেললাইন কেটে নাশকতার ঘটনায় পুলিশের কঠোর বার্তা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:০৬ পিএম, ১৩ ডিসেম্বর, ২০২৩
গাজীপুরে রেললাইন কেটে নাশকতার ঘটনায় পুলিশের কঠোর বার্তা

গাজীপুরে রেললাইন কেটে ফেলায় ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে গাজীপুরের শ্রীপুর উপজেলায় ঢাকা-ময়মনসিংহ রেলপথের বনখড়িয়া এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের দেশে কয়েক হাজার কিলোমিটার রেললাইন আছে। নির্বিঘ্নে চলাচলে এখন দেশের মানুষের আস্থার জায়গা ট্রেন। এখানে যারা নাশকতা করেছে, এত বড় একটি দুর্ঘটনা ঘটানোর পরিকল্পনা যারা করেছে, তাদের সবাইকে খুঁজে বের করব আমরা।

রেললাইনের ৬০০ ফুট ক্ষতিগ্রস্ত ৩টি ট্রেনের শিডিউল বাতিল ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম আরও বলেন, এ ঘটনা তদন্তের মাধ্যমে আমরা যে ক্লু পাব, তাদের প্ল্যান, প্রিপারেশন, এখানে রেললাইনকে গলিয়ে ফেলা হয়েছে, অক্সিজেন ও ইথেন গ্যাস একসঙ্গে সংযুক্ত করে দেড় দুই হাজার তাপমাত্রা হয়ে যায়, এ ধরনের ম্যাকানিজম যারা দিয়েছে, যারা নেতৃত্ব দিয়েছে তাদেরকে আমরা আইনের আওতায় আনবো। এ ঘটনার মধ্য দিয়ে দেশে ট্রেনে আর যেন কেউ নাশকতা চালাতে না পারে সে অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।

উল্লেখ্য, আজ ভোররাত ৪টার দিকে জয়দেবপুর-ময়মনসিংহ রেলপথের ভাওয়াল রেলস্টেশন এলাকায় রেললাইন কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে ঢাকা অভিমুখী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার ট্রেনের ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হয়েছে। এ সময় আসলাম হোসেন (৩৫) নামে একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।

এ দুর্ঘটনায় লোকোমাস্টার এমদাদুল হক, সহকারী লোকামোস্টার সজিব মিয়া গুরুতর আহত হন।


একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!