AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ডিসিদের নির্দেশনা

২৭ টাকার বেশি হলে কোল্ডস্টোরেজ থেকে বের করতে দেয়া হবে না আলু


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:০৭ পিএম, ১৩ নভেম্বর, ২০২৩
২৭ টাকার বেশি হলে কোল্ডস্টোরেজ থেকে বের করতে দেয়া হবে না আলু

আজ সোমবার থেকে সরকার নির্ধারিত দামে ২৭ টাকায় কোল্ডস্টোরেজ থেকে আলু বিক্রি হবে। এর চেয়ে বেশি হলে আলু কোল্ডস্টোরেজ থেকে বের করতে দেয়া হবে না বলে জানিয়েছেন বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ। তিনি জানান, এর মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ডিসিদের এ নির্দেশনা দেয়া হয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

বাণিজ্য সচিব বলেন, ভোগ্যপণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করে যারা অস্বাভাবিক দাম বাড়িয়েছে, তাদের বিরুদ্ধে তদন্ত হচ্ছে। এরই মধ্যে ৫০টির অধিক মামলা চলমান আছে। বেশি কিছু জরিমানাও আদায় করা হয়েছে।

তিনি বলেন, ইতোমধ্যে ১০ হাজার ৯৫ টন আলু এবং ৬২ হাজার ডিম আমদানি করা হয়েছে। চিনি তেলসহ আর কিছু নিত্যপণ্যের আমদানি বাড়াতে নির্দেশনা দেয়া হয়েছে। ব্যাংলাদেশ ব্যাংকসহ সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে যাতে এলসি খুলতে কোনো সমস্যা না হয়।

এছাড়া আগামীকাল থেকে ঢাকায় চারটি পণ্য ‘খোলা বাজারে খাদ্যশস্য বিক্রয় (ওএমএস)’ মাধ্যমে বিক্রি করা হবে। দুই সিটি করপোরেশনে ২৫ থেকে ৩০টি ট্রাক বিভিন্ন পয়েন্টে বসবে।

চারটি পণ্য হলো-মশুর ডাল (২ কেজি) ৭০ টাকা দরে, সয়াবিন তেল (২ লিটার ) ১০০ টাকা দরে ও আলু (২ কেজি) ৩০ টাকা দরে বিক্রি হবে। শিগগিরই এই তালিকায় পেঁয়াজ যুক্ত হবে  ৫০ টাকা দরে।

একুশে সংবাদ/এসআর

Link copied!