AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার ডাকে তরুণরাই অগ্রবর্তী সেনা: ডেপুটি স্পীকার


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:১৬ পিএম, ১০ অক্টোবর, ২০২৩
শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার ডাকে তরুণরাই অগ্রবর্তী সেনা: ডেপুটি স্পীকার

জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেছেন, বঙ্গবন্ধু যুবসমাজকে সাথে নিয়ে ধারাবাহিক সংগ্রামের মধ্য দিয়ে দেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন। দক্ষ যুবসমাজ একটি জাতিকে সর্বদা উন্নয়নের পথে ধাবিত করে। তাই প্রযুক্তিনির্ভর জ্ঞানভিত্তিক যুবসমাজ গড়ে তুলতে হবে। শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার ডাকে তরুণরাই হবে অগ্রবর্তী সেনা।

 

সোমবার ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইন্জিনিয়ার্স এর মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তন হলে ঢাকাস্থ পাবনা জেলা যুব পরিষদ কর্তৃক "স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যুব সমাজের ভূমিকা" শীর্ষক আলোচনা সভা প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পিকার এসব কথা বলেন।

 

তিনি বলেন, বঙ্গবন্ধু স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন অনেক আগেই। তিনি বাঙালি সংস্কৃতির উপর আঘাতকে রুখে দিয়েছিলেন ভাষা আন্দোলনের মধ্য দিয়ে। ৭ মার্চের ভাষণের মাধ্যমে নিরস্ত্র বাঙালির মধ্যে রোপণ করেছিলেন দেশাত্মবোধ। প্রতিটি নাগরিককে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের চেতনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যেতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার কারিগর শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি ও তাদের দালালদের সকল চক্রান্তকে নস্যাৎ করে দিতে হবে।

 

মোঃ শামসুল হক টুকু বলেন, পাবনা জেলার উন্নয়নে যুবসমাজকে সবসময় অগ্রণী হতে হবে। পাবনা জেলার সন্তানরা অনেকেই উচ্চ পর্যায়ে অধিষ্ঠিত হয়েছেন। এই সম্মান ধরে রাখতে হবে। মাদক ও ধূমপান মুক্ত যুবসমাজ গড়ে তুলতে হবে। উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়নে কাজ করতে হবে। আপনারা নিজেদের সুশিক্ষিত করে গড়ে তুলুন, পাবনার উন্নয়নের চিন্তা শেখ হাসিনার হাতে ছেড়ে দিন।

 

ঢাকাস্থ পাবনা যুব পরিষদের সভাপতি কে.এম. ইমতিয়াজ মামুনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক খান টিপু সুলতানের সঞ্চালনায় আলোচনা সভায় সাবেক সচিব ও বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান ড. মোঃ মজিবুর রহমান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোছাঃ নূরজাহান খাতুন, সাবেক সেনা কর্মকর্তা ব্রি. জে. (অব:) ড. আব্দুল বাসেত, বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামীলীগের  কৃষি বিষয়ক উপকমিটির সদস্য জনাব আব্দুল বাতেন, রাজউকের পরিচালক মোবারক হোসেন, পাবনা জেলা আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য অ্যাড. তোরাব আলী খান সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!