AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশে কখনো অগণতান্ত্রিক সরকারকে আসতে দেয়া হবে না: ডেপুটি স্পীকার


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:২০ পিএম, ১৬ জুলাই, ২০২৩
বাংলাদেশে কখনো অগণতান্ত্রিক সরকারকে আসতে দেয়া হবে না: ডেপুটি স্পীকার

শামসুল হক টুকু এমপি বলেছেন, আজকের এই দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুদাসদন থেকে গ্রেফতার করে নিয়ে গিয়েছিল অগণতান্ত্রিক সরকার। বঙ্গবন্ধু কন‌্যাকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার মধ‌্য দিয়ে গণতন্ত্রকে হত‌্যা করা হয়েছিল। কৃষক, শ্রমিক, জনতা ও ব‌্যবসায়ীরা মুক্তির জন‌্য মিছিল, মিটিং ও আন্দোলন করেছিলেন বিধায় অত‌্যাচারী ও অগণতান্ত্রিক সরকার যারা জনগনের উপর জগদ্দল পাথরের মত চেপে বসেছিল তারা বঙ্গবন্ধু কন‌্যা শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ‌্য হয়। বাংলাদেশে আর কখনো অগণতান্ত্রিক সরকারকে আসতে দেয়া হবে না।

 

রোববার (১৬ জুলাই) পাবনার বেড়া উপজেলায় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশের অংশ হিসেবে বেড়া পৌরসভাকে পরিচ্ছন্ন রাখতে স্মার্ট বর্জ‌্য ব‌্যবস্থাপনা, অপসারণ ও জনসচেতনতামূলক র‌্যালিতে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।

 

তিনি এসময় স্মার্ট বর্জ‌্য ব‌্যবস্থাপনার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

 

ডেপুটি স্পীকার বলেন, ১৯৯৬-২০০১ সালে আওয়ামী লীগ সরকার দেশ পরিচালনার দায়িত্ব নিয়ে দেশে বিদ‌্যুৎ, শিক্ষা ও আইন শৃংখলা পরিস্থিতির অভূতপূর্ব উন্নয়ন ঘটিয়েছিল। এরপর ষড়যন্ত্রের নির্বাচনের মাধ‌্যমে ২০০১ সালে ক্ষমতায় এসে বিএনপি জামাত জোট দেশে নৈরাজ্যের রাজত্ব কায়েম করে। ১ কোটির অধিক ভুয়া ভোটার তৈরি করার মধ‌্য দিয়ে নির্বাচনী ব‌্যবস্থাকে ধ্বংস করেছিল এবং পরবর্তী নির্বাচনের নীল নকশা তৈরি করেছিল। শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা, সারাদেশে আওয়ামী লীগ নেতাদের খুন, সন্ত্রাস, একযোগে ৬৪ জেলায় বোমা হামলা চালায়। সেসময় আওয়ামী লীগের অনেক নেতাকে কবরস্থানে দাফন পর্যন্ত করতে দেয়া হয় নাই, জঙ্গলে তাঁদের দাফন করা হয়েছে। এরপর আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর আজ ১৪ বছর যাবত বিএনপি জামায়াতের নেতাকর্মীসহ জনগন নিরাপদ জীবন যাপন করছে।

 

মোঃ শামসুল হক টুকু বলেন, বাংলাদেশে তারা আজ অরাজকতা সৃষ্টি করতে চায়। এই নির্বাচনী এলাকায় আমরা সবসময়ই সবার সহাবস্থান নিশ্চিত করে বন্ধুত্বপূর্ণ পরিবেশে রাজনৈতিক কার্যক্রম পরিচালনায় বিশ্বাসী।

 

তিনি আরও বলেন, আমরা আমাদের আবাসস্থলের আশেপাশের জায়গা পরিষ্কার রাখবো, ডেঙ্গুমুক্ত থাকবো। জাতির পিতার রেখে যাওয়া আদর্শ বাস্তবায়নে প্রধানমন্ত্রী সবসময়ই পরিষ্কার-পরিচ্ছন্নতার উপর জোর দেন।

 

এরপর বেড়ার বৃশালিখায় ডেপুটি স্পীকারের বাসভবনে সাঁথিয়া উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম‌্যান, ইউনিয়ন পর্যায়ে আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সমন্বয়ে একটি বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

 

র‌্যালিতে বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র এ. এস. এম. আসিফ শামস রঞ্জনের সভাপতিত্বে, ভাইস চেয়ারম‌্যান মোঃ মেসবাহ উল হকসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ র‌্যালিতে উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!