AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দ্রুত ভূমি সেবা নিশ্চিতে গণশুনানি অনুষ্ঠিত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:০৪ পিএম, ২২ জানুয়ারি, ২০২৩
দ্রুত ভূমি সেবা নিশ্চিতে গণশুনানি অনুষ্ঠিত

ভূমি -সংক্রান্ত জটিলতা নিরসনে রাজধানীর মতিঝিলে ভূমি সেবায় স্বচ্ছতা, জবাবদিহিতা, সরাসরি ভূমি সেবা বিষয়ক তথ্য ও পরামর্শ দিতে এবং জনগনের কাছ থেকে সুনির্দিষ্ট অভিযোগ গ্রহণের জন্য ভূমি সেবা বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

 

রোববার (২২ জানুয়ারি) রাজধানীর মতিঝিল রাজস্ব সার্কেল ভূমি অফিসের উদ্যোগে এ গণশুনানির আয়োজন করা হয়।

 

গণশুনানি পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) রোকসানা খাইরুন্নেছা।

 

সহকারী কমিশনার (ভূমি) জানান, ঢাকা জেলার মান্যবর জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান স্যারের নির্দেশনায় আয়োজিত  জনবান্ধব এ কর্মসূচি অব্যাহত থাকবে। সাধারণ জনগণের দোরগোড়ায় আমরা ভূমি সেবাকে পৌঁছে দিতে নিরলস কাজ করে যাচ্ছি। সাধারণ মানুষ যাতে প্রতারিত না হয়, সরকারি ভূমি অফিসে সঠিক ও দ্রুত সেবা পায় সেই লক্ষ্যে এই গণশুনানির আয়োজন করা হয়েছে।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালে সেবা গ্রহীতাদের অভিযোগ সরাসরি শোনা ও নিষ্পত্তি এবং দ্রুত মানসম্পন্ন সেবা দেয়ার জন্য প্রত্যেকটি সরকারি দপ্তরে গণশুনানি গ্রহণের নির্দেশ দেন। এরই আলোকে ঢাকার জেলা প্রশাসক ও জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মমিনুর রহমান প্রতি সপ্তাহের বুধবার তার কার্যালয়ে গণশুনানি করেন। এছাড়াও তিনি প্রতিদিন অসংখ্য সেবাপ্রার্থীর কথা সরাসরি শোনেন এবং তাদের আইনানুগ সেবা ও পরামর্শ দেন।

 

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের সার্বিক দিকনির্দেশনা অনুযায়ী মতিঝিল রাজস্ব সার্কেল ভূমি অফিস প্রাঙ্গনে  এই গণশুনানি অনুষ্ঠিত হয়।

 

একুশে সংবাদ.কম/আ.জা.প্র/জাহাঙ্গীর

Link copied!