AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা শুরু ৫ জানুয়ারি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৪১ পিএম, ২ জানুয়ারি, ২০২৩
ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা শুরু ৫ জানুয়ারি

তৃতীয় ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতায় ব্যাডমিন্টন সংযুক্ত করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। আগামী ৫ জানুয়ারি কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে তৃতীয় এই প্রতিযোগিতা শুরু হবে।

 

একই মাঠে আগামী মাসে সমাপনী ফুটবল খেলা ও সমাপনী অনুষ্ঠিত হবে। অন্যদিকে ১৩ জানুয়ারি গোলাপবাগ মাঠে ক্রিকেট এবং বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের ইনডোর স্ট্যাডিয়ামে ব্যাডমিন্টন খেলা উদ্বোধন করা হবে।

 

এবার মোট নয়টি মাঠে হবে ফুটবল ও ক্রিকেট খেলার সব প্রতিযোগিতা। পাশাপাশি বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের ইনডোর স্টেডিয়ামে ও ৫টি ওয়ার্ডের উন্মুক্ত স্থানে ব্যাডমিন্টন খেলাগুলো অনুষ্ঠিত হবে।

 

ক্রিকেট এবং ফুটবল, উভয় ক্ষেত্রেই বিজয়ী দলের জন্য ৭ লাখ এবং রানার আপ দলের জন্য ৫ লাখ টাকা করে দেওয়া হবে অর্থ পুরস্কার। একই সঙ্গে ব্যাডমিন্টনে বিজয়ী দলকে ৩ লাখ টাকা এবং রানার আপ দলকে ২ লাখ টাকা পুরস্কার প্রদান করা হবে। গতবারের মতো এবারও টেপ টেনিস বলের বদলে ‘কাঠের বলে’ ক্রিকেট ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

 

সোমবার (২ জানুয়ারি) ডিএসসিসির নগর ভবনে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মেয়র শেখ ফজলে নূর তাপস।

 

মেয়র জানান, এবারের ক্রীড়া উৎসবে ঢাকা দক্ষিণ সিটি করপারেশনের ৭৫টি ওয়ার্ড থেকে ৬৪টি দল ফুটবল খেলায়, ৫১টি দল ক্রিকেট খেলায় এবং ৬৪টি দল ব্যাডমিন্টন খেলায় অংশগ্রহণ করবে। প্রতিযোগিতাটি হবে ‘নক আউট’ পদ্ধতিতে।

 

খেলাধুলায় ঢাকার ঐতিহ্য ফিরিয়ে আনতে ডিএসসিসি চেষ্টা চালিয়ে যাচ্ছে জানিয়ে মেয়র তাপস বলেন, এ প্রচেষ্টার অংশ হিসেবে গত ২ বছরে আমরা ৪টি জমি উদ্ধার করেছি। এরই মধ্যে সেসব মাঠ সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। তাছাড়া ৫০ নম্বর ওয়ার্ডে আমরা একটি জায়গা উদ্ধার করেছি এবং সেখানে চন্দনকোঠা খেলার মাঠ প্রতিষ্ঠায় দরপত্র আহ্বান করা হয়েছে।

 

একুশে সংবাদ.কম/আ.জ.প্র/জাহাঙ্গীর

 

Link copied!