AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএম ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:২৫ পিএম, ৬ জুলাই, ২০২২
বিএম ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল

 

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় চট্টগ্রাম বিভাগীয় কমিশন গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল করা হয়েছে। অগ্নিকাণ্ডের জন্য ২৫টি প্রতিষ্ঠানের গাফিলতি চিহ্নিত করার পাশাপাশি ডিপোগুলো নিরাপদ করতে ২০ দফা সুপারিশ করা হয়েছে প্রতিবেদনে।

 

বুধবার (৬ জুলাই) বিকেলে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিনের কাছে তদন্ত প্রতিবেদন হস্তান্তর করে ৯ সদস্যের কমিটি।

 

প্রতিবেদনে বলা হয়েছে, ডিপোতে সিসি ক্যামেরার ফুটেজ না পাওয়ায় অনেক প্রশ্নের জবাব মেলেনি। এ ধরনের দূর্ঘটনা এড়াতে কন্টেইনার ডিপোর অনুমোদন, পরিচালনা এবং তদারকিতে সংশ্লিষ্ট ২৫টি সংস্থার সমন্বয় জরুরি। পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং সিআইডির ল্যাবে নমুনা পরীক্ষা শেষে তার ফলাফলের আলোকে ২০ দফা সুপারিশও প্রণয়ন করেছে এ কমিটি।

 

জানা যায়, ৫ জন প্রত্যক্ষদর্শীসহ মোট ২৪ জনকে ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করেছে কমিটি। তদন্ত প্রতিবেদনটি সরকারের উচ্চ পর্যায়ে জমা দেয়া হবে বলে জানান বিভাগীয় কমিশনার।

 

উল্লেখ্য, গত ৪ জুন রাত সাড়ে ৯ টার দিকে বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই অগ্নিকাণ্ডে ৫১ জনের মৃত্যু হয়। কয়েকজন এখনও নিখোঁজ। অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের চাঞ্চল্যকর এ ঘটনার পর চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের পক্ষ থেকে ৯ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমানকে আহ্বায়ক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তারকে সদস্য সচিব করে গঠন করা কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশনা দেয়া হলেও তদন্ত কমিটি এক মাস সময় নিয়ে প্রতিবেদন জমা দিয়েছে।

 

একুশে সংবাদ.কম/জা.হা

Link copied!