AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সমবায়ের মাধ্যমে আধুনিক পদ্ধতিতে চাষাবাদ করলে কৃষিতে বিপ্লব সম্ভব: সমাজকল্যাণমন্ত্রী 


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:১১ পিএম, ৬ নভেম্বর, ২০২১
সমবায়ের মাধ্যমে আধুনিক পদ্ধতিতে চাষাবাদ করলে কৃষিতে বিপ্লব সম্ভব: সমাজকল্যাণমন্ত্রী 

ছবি: একুশে সংবাদ

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন,  সমবায়ের মাধ্যমে বঙ্গবন্ধু যে আদর্শ রেখে গেছেন তার বাস্তবভিত্তিক প্রয়োগের মাধ্যমে কৃষকেরা আধুনিক পদ্ধতিতে চাষাবাদ করলে কৃষিতে বিপ্লব ঘটানো সম্ভব। 


আজ শনিবার ৫০তম জাতীয় সমবায় দিবস ২০২১ উপলক্ষে জেলা প্রশাসন, লালমনিরহাট আয়োজিত আলোচনা সভায়  ভার্চ্যুয়ালি  যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 


জেলা প্রশাসক লালমনিরহাট মোঃ আবু জাফরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মতিয়ার রহমান ও জেলা পুলিশ সুপার আবিদা সুলতানা বিপিএম পিপিএম প্রমুখ। 

মন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়নের সাথে সমবায় গভীরভাবে সম্পৃক্ত। মুক্তিযুদ্ধের আদর্শ ভিত্তিক সমাজ গঠনের লক্ষে বঙ্গবন্ধু স্বাধীনতার পর কাজ শুরু করেছিলেন,  যেখানে সমবায় ছিল অর্থনীতির অন্যতম ভিত্তি। বঙ্গবন্ধুকে হত্যার পরবর্তী ২১ বছরে কোন সরকার সমবায়ের ধারাকে সমুন্নত রাখতে সক্ষম হয়নি। 

তিনি আরো বলেন, ১৯৯৬ সালে দেশ পরিচালনার দায়িত্বভার গ্রহণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমবায়কে বেগবান করেন। মন্ত্রী বঙ্গবন্ধুর সমবায়ভিত্তিক অর্থনৈতিক চেতনাকে ধারন করে আধুনিক পদ্ধতিতে চাষাবাদের জন্য সমবায়ীদের আহ্বান জানান।

একুশে সংবাদ/এএম/এএমটি

Link copied!