ঢাকা সোমবার, ২৯ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মুগদা মেডিকেলে এসি বিস্ফোরণ: আহত ৯


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৪৯ পিএম, ২১ অক্টোবর, ২০২১
মুগদা মেডিকেলে এসি বিস্ফোরণ: আহত ৯

রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ এইচডিইউ ক্যাথল্যাবে এসি বিস্ফোরণে ঘটনা ঘটে। এই ঘটনায় পাঁচজন দগ্ধসহ মোট ৯ জন আহত হয়েছেন। দগ্ধদের ভর্তি করা হয়েছে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দগ্ধরা হলেন- মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মনিকা পেরারা (৪০), নার্স মেরি আক্তার (৩৫), রুমি খাতুন (৩১), ওয়ার্ড বয় নাজমুল হোসেন (২১) ও জহিরুল হক (৩০)।

বিস্ফোরণে আহত হয়েছেন- টিকা নিতে আসা সাইদুল ইসলাম (৩৮), মেডিকেল রিপ্রেজেনটেটিভ ওমর ফারুক (৩০), মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র নার্স শাহীনা আক্তার (৪০) ও ওয়ার্ড বয় আলমগীর হোসেন (২৮)।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন এস এম আইয়ুব আহসান জানান, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের হঠাৎ এসি বিস্ফোরণের ঘটনায় আহত হয়ে আমাদের এখানে নয়জন এসেছেন। তাদের মধ্যে দগ্ধ পাঁচজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। বাকি চারজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দগ্ধদের মধ্যে একজনকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) পাঠানো হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, বিস্ফোরণের  আহত নয়জনের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।


একুশে সংবাদ/জা/তাশা