ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মার্কিন ইমিগ্র্যান্ট ভিসার সাক্ষাৎকার চালুর দাবিতে সংবাদ সম্মেলন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:২২ পিএম, ৭ জুন, ২০২১
মার্কিন ইমিগ্র্যান্ট ভিসার সাক্ষাৎকার চালুর দাবিতে সংবাদ সম্মেলন

আজ (সোমবার) করোনার কারণে বন্ধ থাকা ঢাকার মার্কিন দূতাবাসে সকল ক্যাটাগরির ইমিগ্র্যান্ট ভিসার সাক্ষাৎকার স্বাস্থ্যবিধি মেনে চালুর দাবিতে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলন এর আয়োজন করে ইউএস ভিসা প্রত্যাশীরা।

ভিসা প্রত্যাশীদের মধ্যে মো. ফাইজুল ইসলাম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন- মো. সাইফুল ইসলাম, সুমাইয়া ইসলাম, মো. রফিকুল ইসলাম বাদল, মো. কামরুল ইসলাম বাবু, মো. শোয়েব আহমেদ, মো. আফজাল হোসেন, মো. জসিম উদ্দিন, মো. মাহমুদুল হাসান, মোফাজ্জল হোসেন সহ বিভিন্ন ইউএস ভিসা প্রত্যাশীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভিসা প্রত্যাশী মো. ফাইজুল ইসলাম বলেন, বাংলাদেশে বসবাসরত হাজারো ব্যক্তি ইমিগ্র্যান্ট ভিসা ক্যাটাগরিতে আবেদন করেছেন। অনেকের দীর্ঘ ১৫-১৬ বছর অপেক্ষার পর গতবছর মার্চ মাসে সাক্ষাৎকারের জন্য তারিখ নির্ধারিত হয়েছিল। কিন্তু গতবছর ২০ মার্চ বাংলাদেশে লকডাউনের জন্য হাজারো মানুষের ওই সাক্ষাৎকার বাতিল হয়ে যায়।

একবছর প্রতীক্ষার পর আবার এই বছর সাক্ষাৎকার শুরু হলেও গত ৫ এপ্রিল থেকে আজ পর্যন্ত প্রায় ২ মাস সকল শিডিউল বাতিল করা হচ্ছে। এতে শত শত পরিবারের হাজার হাজার সদস্য মানসিকভাবে খুবই হতাশ হয়ে পড়েছে। অনেকের অনেক ডকুমেন্টে মেয়াদউত্তীর্ণ হয়ে যাচ্ছে। পরিবারের আপন সদস্যদের কাছ থেকে তারা বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। সেই সাথে সাক্ষাৎকার নিয়ে বেশ চিন্তিত হয়ে পড়েছেন অনেকে।

এই অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মানবিক দিক বিবেচনা করে ইউএস এম্বেসিতে অনুষ্ঠিত সকল ক্যাটাগরির ইমিগ্র্যান্ট ভিসার ইন্টারভিউ প্রজ্ঞাপনের মাধ্যমে দূতাবাসে সকল সাক্ষাৎকার চালুর দাবি জানায় বক্তারা।

একুশে সংবাদ/রাফি