AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধর্ষণ-নির্যাতনের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৫৩ পিএম, ২৪ অক্টোবর, ২০২০
ধর্ষণ-নির্যাতনের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান

২৪ অক্টোবর জাতীয় প্রেসক্লাব চত্বরে মাদক, ধর্ষণ ও নারীশিশু নির্যাতনের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলুন এই শ্লোগানের ভিত্তিতে অনুষ্ঠিত নারী ঐক্য পরিষদের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। সংগঠনের সাংগঠনিক সম্পাদক শাহানা ফেরদৌসী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন নুরুন্নাহার খানম লুনা, মোফাজ্জল হোসেন স্বাধীন, জাহেদা আক্তার শাহিন, নাজমা আক্তার শিরিন প্রমুখ। 

কর্মসূচিতে বক্তারা বলেন, সম্প্রতি ঢাকা ও সিলেট এমসি কলেজে সংগঠিত সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় সাধারণ শান্তিপ্রিয় জনগণের সাথে আমরাও উদ্বিগ্ন ও শঙ্কিত। মাদকের সর্বগ্রাসী আগ্রাসন, ধারাবাহিক ধর্ষণ, হত্যা ও সহিংসতার ঘটনা বর্বর আদিম যুগের কথায় মনে করিয়ে দেয়। এহেন নারকীয় পরিস্থিতি বর্তমান সরকারের উন্নয়ন নীতি ও নারীর ক্ষমতায়ন ও অগ্রগতির পথে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে। যা সরকারের গৃহিত ও অর্জিত সকল সাফল্যকে স্লান করে দেবে। তাই দ্রুত বিচারের মাধ্যমে শাস্তির নিশ্চয়তার বিধান করে নারী নির্যাতন বন্ধ করতে হবে এবং এই সাথে মাদকের আগ্রাসনও বন্ধ করতে হবে। সমাজে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। বক্তারা আরও বলেন, নারী ও শিশুর সর্বপরি সাধারণ জনগণের নিরাপত্তা ও মানবাধিকার নিশ্চিত করতে হবে। 

বাংলাদেশে যতক্ষণ পর্যন্ত নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধ না হবে, নারীর যথাযথ মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠা না হবে, ততদিন সাধারণ জনগণকে সাথে নিয়ে নারী ঐক্য পরিষদ তার সামাজিক আন্দোলন চালিয়ে যাবে।

একুশে সংবাদ/এআরএম

Link copied!