AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বক্তৃতার মাঝেই বাইডেনকে থামিয়ে দিলেন ফিলিস্তিনপন্থিরা!


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০২:৫০ পিএম, ২৮ মার্চ, ২০২৪
বক্তৃতার মাঝেই বাইডেনকে থামিয়ে দিলেন ফিলিস্তিনপন্থিরা!

গাজায় ইসরাইলি আগ্রাসনের সমর্থনের কারণে আবারও তোপের মুখে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মঙ্গলবার (২৭ মার্চ) নর্থ ক্যারোলাইনায় নির্বাচনী প্রচারণায় বক্তব্য দেয়ার সময় তাকে থামিয়ে ফিলিস্তিনিদের দুর্দশা তুলে ধরে স্লোগান দিতে থাকেন কজন ফিলিস্তিনসমর্থক।

স্থানীয় সময় মঙ্গলবার রাতে নর্থ ক্যারোলাইনায় নির্বাচনী প্রচারণায় অংশ নেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি নিজের আমলে যুক্তরাষ্ট্রের সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষাসহ তার নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরছিলেন। ঠিক এ সময়েই বাধে বিপত্তি। গাজার নারী ও শিশুদের হত্যা ও সেখানকার স্বাস্থ্য পরিস্থিতি তুলে ধরে স্লোগান দিতে থাকেন কজন বিক্ষোভকারী।

বক্তব্য দেয়ার সময় রীতিমত ফিলিস্তিনসমর্থকদের তোপের মুখে পড়েন জো বাইডেন। আন্দোলনকারীদের স্লোগানের কারণে এক পর্যায়ে নিজের বক্তব্য বন্ধ করে দিয়ে কিছুক্ষণের জন্য চুপ করে থাকেন তিনি। পরে বাইডেন বলেন, গাজার সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষার জন্য যুক্তরাষ্ট্রের পদক্ষেপ নেয়া উচিত।

এদিন নর্থ ক্যারিলাইনায় বাইডেনের গাড়িবহর যাওয়ার সময় রাস্তার দুপাশেই গাজায় যুদ্ধবিরতির দাবিতে আন্দোলন করেন শত শত মানুষ। এর আগেও বিভিন্ন জায়গায় বেশ কয়েকবার ফিলিস্তিনসমর্থকদের আন্দোলনের কারণে বিড়ম্বনার শিকার হন বাইডেন।

গেল ৭ অক্টোবর থেকে অবরুদ্ধ গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের ওপর নির্বিচার হত্যাযজ্ঞ চালিয়ে আসছে ইসরাইল। হামলার শুরু থেকেই তেল আবিবকে নগ্ন সমর্থন দিয়েছে ওয়াশিংটন। সামরিক থেকে শুরু করে সব ধরনের সহায়তা দিয়ে আসছে বাইডেন প্রশাসন। যুক্তরাষ্ট্রের একতরফা সমর্থনের কারণে দেশটির ভেতরেই ব্যাপক সমালোচনার মুখে পড়েন বাইডেন।

গাজায় ইসরাইলি হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে চলছে বিক্ষোভ-প্রতিবাদ। তীব্র সমালোচনার মুখে গাজায় হঠাৎ করেই মানবিক সহায়তার পাশাপাশি যুদ্ধবিরতির জন্য ইসরাইলের ওপর চাপ দিয়ে আসছে ওয়াশিংটন। জাতিসংঘ নিরাপত্তা পরিষদের যুদ্ধবিরতির প্রস্তাবেও প্রথমবারের মতো ভেটো দেয়া থেকে বিরতি থাকে দেশটি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!