AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাকিস্তানে জোট সরকার গঠনে মুসলিম লীগের জোর তৎপরতা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০১:১৮ পিএম, ১২ ফেব্রুয়ারি, ২০২৪
পাকিস্তানে জোট সরকার গঠনে মুসলিম লীগের জোর তৎপরতা

গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনের পর পাকিস্তানের কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় যে অনিশ্চয়তা তৈরি হয়েছে তা থেকে উত্তরণে জোট সরকার গঠনের লক্ষ্যে জোর তৎপরতা শুরু হয়েছে। পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) কেন্দ্রে সরকার গঠনে আনুষ্ঠানিক আলোচনা শুরু করেছে। এই প্রক্রিয়ায় অন্যান্য শরিকরাও অংশ নেবে বলে জানা গেছে। খবর ডনের।

মুসলিম লীগ ও পিপলস পার্টির সংলাপের বাইরেও পিএমএল-এনের সভাপতি শেহবাজ শরীফ জেইউআই-এফ নেতা মাওলানা ফজলুর রহমানের সঙ্গেও যোগাযোগ করেছেন এবং সরকার গঠনে তার সমর্থন চেয়েছেন। তিনি জানিয়েছেন আগামী বুধবার আনুষ্ঠানিকভাবে নওয়াজের মুসলিম লীগকে সমর্থন দিতে যাচ্ছেন।

এ ছাড়া পাকিস্তানের মোহাজের কওমি মুভমেন্ট (এমকিউএম) দলের সঙ্গেও লাহোরে বৈঠক করেছেন মুসলিম লীগের শীর্ষ নেতৃবৃন্দ। এ ছাড়া পিএমএল-কিউয়ের সঙ্গে ইসলামাবাদে একটি বৈঠক অনুষ্ঠিত হবে সোমবার (১২ ফেব্রুয়ারি)।

পাকিস্তানের সর্বশেষ ঘোষিত নির্বাচনের ফলাফল অনুসারে তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্র সদস্যরা কমপক্ষে ৯৩টি আসন পেয়ে এগিয়ে আছেন। পিএমএল-এন পেয়েছে ৭৫টি আসন আর পিপিপি পেয়েছে ৫৪টি জাতীয় পরিষদের আসন।


 

একুশে সংবাদ/সা.আ

 

Link copied!