AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধর্ষকের তিন দফা মৃত্যুদণ্ডের আদেশ!


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৪:০১ পিএম, ২০ অক্টোবর, ২০২৩
ধর্ষকের তিন দফা মৃত্যুদণ্ডের আদেশ!

পাকিস্তানের খাইবার পখতুনখাওয়ায় আট বছর বয়সী একটি কন্যাশিশুকে ধর্ষণ, হত্যা ও পুড়িয়ে ফেলার অপরাধে আসিফ রাজা ওরফে মালাঙ্গায়ে’কে তিন দফা মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ১০ লাখ রুপি জরিমানা করা হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ।

প্রদেশটির রাজধানী পেশোয়ারে ২০২০ সালে ধর্ষণের এই ঘটনা ঘটে। তারপর দীর্ঘ আইনি শুনানির পর বৃহস্পতিবার শিশু সুরক্ষা বিষয়ক আদালত তার বিরুদ্ধে ‘ট্রিপল ডেথ সেনটেন্স’ বা তিন দফা মৃত্যুদণ্ডের আদেশ দেয়। আদালতের বিচারক হিনা মেহয়িশ এই রায় দেন।

ওই শিশুটি ২০২০ সালের ১৮ই নভেম্বর নিখোঁজ হয়। এর পরদিন ১৯ শে নভেম্বর তার মৃতদেহ পাওয়া যায় বালুখেল বালা এলাকায়। এর প্রতিবাদে তার পরিবার ও স্থানীয়রা প্রতিবাদ বিক্ষোভ করতে থাকেন। ভয়াবহ এই বিষয়টি আমলে নেন শীর্ষ কর্মকর্তারা। একটি মামলা নিবন্ধিত হয়। অবশেষে ১১ই ডিসেম্বর অভিযুক্ত আসিফ রাজাকে গ্রেপ্তার করা হয়।

মামলার শুনানিতে পুলিশ কর্মকর্তারা আদালতকে অবহিত করেন যে, অভিযুক্ত আসিফ রাজা প্রথমে ওই শিশুকে ধর্ষণ করেছে। তারপর তাকে হত্যা করেছে। পরে তার দেহ আগুন দিয়ে পুড়িয়ে মৃতদেহ ফেলে আসে একটি কবরস্তানে। বাদাবাইর পুলিশ স্টেশনে তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা আছে।

এর কয়েকদিন আগে চার বছর বয়সী একটি ছেলে তাহিরুল্লাহকে একই পুলিশ  স্টেশনের অধীনে মৃত অবস্থায় পাওয়া যায়। তার পেট কাটা ছিল। এ ঘটনায় ওই এলাকা এবং পেশোয়ারের গ্রামীণ অঞ্চলে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে।

একুশে সংবাদ/এসআর

Link copied!